বরিস জনসনের সিদ্ধান্তে ক্ষুদ্ধ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৯

বরিস জনসনের সিদ্ধান্তে ক্ষুদ্ধ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

ব্রেক্সিট ইস্যুতে সরকারের বিরোধিতা করায় যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির ২১ এমপিকে বরখাস্ত করায় প্রধানমন্ত্রীর প্রতি ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়ে পদত্যাগ করেছেন পার্টির হুইপ ও কর্মসংস্থান এবং পেনশন বিষয়ক মন্ত্রী অ্যামবার রুড।

রুড মনে করেন, টরি পার্টির ওই এমপিদের বরখাস্ত করা গণতন্ত্রকে হত্যা করার সামিল। কারণ স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার সবারই রয়েছে। খবর বিবিসির।

উল্লেখ্য, গত মঙ্গলবার পার্লামেন্টে ব্রেক্সিট ইস্যুতে সরকারের বিরোধিতা করায় যুক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির ২১ এমপিকে বরখাস্ত করেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

তিনি আগেই হুশিয়ার করেছিলেন, ব্রেক্সিট ইস্যুতে টরি দলের কোনো এমপি সরকারের বিরোধিতা করলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার ও পার্লামেন্ট থেকে বরখাস্ত করা হবে।

বিরোধী লেবার পার্টির এমপিরা যখন সরকারের ‘নো ডিল ব্রেক্সিট’ এর উদ্যোগ থামানোর পরিকল্পনা করছিল, তখনই কনজারভেটিভ এমপিদের উদ্দেশে সরকারের পক্ষ থেকে এমন সতর্কতা দেয়া হয়েছিল।

বহিষ্কৃতরা আগামী নির্বাচনে কনজারভেটিভ পার্টির প্রার্থী হতে পারবেন না বলে হুশিয়ার করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com