ভারতের চন্দ্রাভিযান ব্যর্থ, কী বলছেন কোহলি?

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০১৯

ভারতের চন্দ্রাভিযান ব্যর্থ, কী বলছেন কোহলি?

চাঁদের মাটিতে পৌঁছতে না পারলেও পরিশ্রম বৃথা যায়নি। এ মিশনই আগামী দিনে ভারতের মহাকাশ গবেষণার ইতিহাস পাল্টে দিতে পারে বলে মনে করেন বিরাট কোহলি। তার মতে, ইসরোর সেরা বিজ্ঞানীদের অক্লান্ত পরিশ্রম ও নিরলস চেষ্টার জন্য দেশবাসী আজ খুব গর্বিত।

ক্রিকেট মাঠে দেশের জন্য লড়াই করেন কোহলি। দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা কতটা গর্বের সেই আবেগটা বোঝেন তিনি। সঙ্গে তার কাঁধে কী মারাত্মক চাপ ও প্রত্যাশা থাকে ক্রিকেট জীবনের প্রতি বাঁকে তা অনুভব করেছেন ভারতীয় অধিনায়ক।

সাফল্য, ব্যর্থতা নিয়েই এ লড়াই। তাই চন্দ্রযান-২ এর ল্যান্ডার বিক্রমের হারিয়ে যাওয়ায় হতাশায় ভেঙে পড়া বিজ্ঞানীদের পাশে দাঁড়িয়েছেন কোহলি। ইসরোর বিজ্ঞানীদের যন্ত্রণা বুঝছেন তিনি।

সোশ্যাল মিডিয়া টুইটারে টিম ইন্ডিয়ার ব্যাটিং মায়েস্ত্রো জানিয়েছেন, পুরোপুরি সফল না হলেও যতদূর এগোনো গিয়েছে, সেটাই বা কম কী। গোটা দেশ ইসরোর বিজ্ঞানীদের নিয়ে গর্বিত।

এক টুইটে কোহলি লিখেছেন, বিজ্ঞানে কোনও পরাজয় হয় না। এ মিশন আমাদের অনেক কিছু শেখালো। আমরা চেষ্টা করেছিলাম। সেখান থেকে অভিজ্ঞতা অর্জন করলাম। বিজ্ঞানীদের পরিশ্রম বৃথা যায়নি। ইসরো ও তাদের বিজ্ঞানীরা দেশের সম্পদ। ভারতবাসী তাদের নিয়ে গর্বিত। জয় হিন্দ।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com