প্রচ্ছদ

এটা ক্রিকেটের জন্য ভালো নয়: সাকিব

প্রকাশিত হয়েছে : ৯:৩৮:৫৫,অপরাহ্ন ০৬ সেপ্টেম্বর ২০১৯ | সংবাদটি ২৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সাকিব আল হাসানকে ফুলের তোড়া উপহার দিয়ে বড় বিপদে পড়েছেন ফয়সাল নামে এক ভক্ত। তার ভুল হয়েছে আন্তর্জাতিক একটি লাইভ ম্যাচ চলা অবস্থায় হঠাৎ করে মাঠে ঢুকে এমন আচরণ করায়। যে কারণে তার বিরুদ্ধে মামলা করেছেন চট্টগ্রামের পাহাড়তলী থাকার পুলিশ।

শুক্রবার ট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ফুল দিতে গিয়ে গ্রেফতার হওয়া সে যুবক প্রসঙ্গে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘আমি চাই না খেলার মাঠে এমন কোনো ঘটনা হোক। আমাদের খেলার মাঠে এমন ঘটনা না হলেই ভালো। এটা ক্রিকেটের জন্য ভালো নয়।’

ফুলের তোড়া দেয়া সেই যুবক প্রসঙ্গে সাকিব আরও বলেছেন, ‘সে যখন ফুলের তোড়া নিয়ে হাঁটু গেঁড়ে বসেছিল, আমি ভাবলাম বিয়ের প্রস্তাব দিচ্ছে কিনা… (হাসি)।’

শুক্রবার সকালে আফগানিস্তানের ইনিংসের ১০৭তম ওভারে বোলিং পজিশনে ছিলেন সাকিব আল হাসান। ঠিক তখনই ঘটে অনাকাঙ্খিত এ ঘটনা। ইস্টার্ন গ্যালারির কাঁটাতারের বেড়া টপকে মাঠে প্রবেশ করেন এক দর্শক। বাংলাদেশ অধিনায়কের জন্য ভালোবাসার উপহার হিসেবে ছোট্ট একটি ফুলের তোড়া হাতে নিয়ে ঢুকেন তিনি।

ওই সময় বিধ্বংসী হয়ে উঠেছিলেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। একের পর এক বাউন্ডারি হাঁকাচ্ছিলেন। ফলে তাকে আউট করার পরিকল্পনা নিয়ে ওই ওভারের তিনটি বল করেন সাকিব। তবে এরপরই অপ্রত্যাশিত অতিথির আগমনে থেমে যেতে হয় তাকে। অবশ্য অনাকাঙ্ক্ষিত কিছু ঘটেনি।

ফয়সাল নামে ওই দর্শক উইকেটের কাছাকাছি এসে হাঁটু গেড়ে প্রথমে সাকিবকে ভালোবাসা জানান। এরপর হাত মিলিয়ে শ্রদ্ধা জানিয়ে প্রিয় তারকাকে স্যালুট দেন তিনি। তবে তখনও হুঁশ আসেনি নিরাপত্তা কর্মীদের। ঘটনার কিছু সময় পর গ্র্যান্ডস্ট্যান্ড থেকে দৌড়ে এসে সেই সমর্থককে টেনে-হিঁচড়ে মাঠ থেকে বের করে নিয়ে যান দুইজন নিরাপত্তাকর্মী।

বাংলাদেশ ক্রিকেটে দর্শক প্রবেশের কাণ্ড এবারই প্রথম নয়। এর আগে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজেও মাশরাফির সঙ্গে কোলাকুলি করতে মাঠে প্রবেশ করেছিলেন এক যুবক। এরপর গতবছর সিলেটে জিম্বাবুয়ে বিপক্ষে এক টেস্টেই দুইবার ঘটে এমন গর্হিত ঘটনা। এবার হলো চট্টগ্রামে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com