জিপি-রবির লাইসেন্স কেন বাতিল হবে না জানতে চেয়ে নোটিশ

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৯

জিপি-রবির লাইসেন্স কেন বাতিল হবে না জানতে চেয়ে নোটিশ

গ্রামীণফোন ও রবি অপারেটর দু’টিকে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে টুজি ও থ্রিজি লাইসেন্স বাতিলের চিঠি পাঠিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। লাইসেন্স বাতিল কেন করা হবে না সে বিষয়েও কারণ দর্শানোর কথা বলে নোটিশ দেয়া হয়েছে।

খবরটি নিশ্চিত করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের চেয়ারম্যান মো. জহুরুল হক জানান, নোটিশের জবাব দেওয়ার জন্যে ৩০ দিন সময় দেওয়া হয়েছে ।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ এর ৪৬(২) ধারা অনুসারে অপারেটর দুটির টুজি ও থ্রিজির লাইসেন্স বাতিল বিষয়ে বলা হলেও ফোরজি নিয়ে কোনো কথা বলা হয়নি।

“আইনগত সকল প্রক্রিয়া সম্পন্ন করেই আমরা এই নোটিস ইস্যু করালাম। এখন তারা জবাব দিক,” বলেন জহুরুল।

তিনি বলেন, অডিটের মাধ্যমে নিষ্পত্তি হওয়া জনগণের টাকা দফায় দফায় চাওয়ার পরেও দিচ্ছে না দুই মোবাইল ফোন অপারেটর। সে কারণে বাধ্য হয়ে আইনের ধারা মেনে কারণ দর্শানোর নোটিশ ইস্যু করা হল।

১৯৯৭ সালে অপারেটর দুটির কার্যক্রম শুরু হওয়ার পর থেকে ২০১৫ সাল পর্যন্ত হিসাবের ওপর অডিট করে বিটিআরসি। পরে বিটিআরসি গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে বলে দাবি করে। একই সঙ্গে রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা দাবি তাদের।

অপারেটর দুটি বারবার অডিটের মাধ্যমে উত্থাপিত হওয়া দাবি নিয়ে নতুন করে আলোচনার প্রস্তাব দিয়েছে। তবে বিটিআরসি সে আবেদনে সাড়া দেয়নি।

বিটিআরসি বলছে, অপারেটরদের ব্যাখ্যার ওপর এখন তাদের ভাগ্য নির্ভর করছে।

আর্কাইভ

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com