রমিজ রাজার সমালোচনার সমুচিত জবাব দিলেন মিসবাহ

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০১৯

রমিজ রাজার সমালোচনার সমুচিত জবাব দিলেন মিসবাহ

মিসবাহ-উল হক কোচ হলে পাকিস্তান ক্রিকেটের ভালো হবে না। ক্যারিয়ারে কচ্ছপগতির ব্যাটিং করতেন তিনি। গুরুদায়িত্ব পেলে দল পরিচালনাতেও ধীরগতির হবেন সাবেক অধিনায়ক। আগভাগেই তাকে নিয়ে এমন ভবিষ্যদ্বাণী করে রেখেছেন জনপ্রিয় পাক ধারাভাষ্যকার ও ক্রিকেট ব্যক্তিত্ব রমিজ রাজা।

এবার তার সমুচিত জবাব দিলেন মিসবাহ। সরাসরি না বললেও পূর্বসূরিকে ইঙ্গিত করে তিনি জানিয়ে রাখলেন, নিজের আমলে আগ্রাসী ও আক্রমণাত্মক হবে জাতীয় দল।

বৃহস্পতিবার একই সঙ্গে মিসবাহকে দুই পদে বসিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বাবর আজম-শাহীন আফ্রিদিদের প্রধান কোচ ও নির্বাচক হয়েছেন তিনি। দেশটির ক্রিকেট ইতিহাসে এটিই প্রথম দ্বৈত পদে নিয়োগের ঘটনা।

দায়িত্ব পাওয়ার পর সংবাদ সম্মেলনে মিসবাহ বলেন, দুই ভূমিকায় দায়িত্ব পালনে প্রস্তুত। তিনি বলেন, পাকিস্তান ক্রিকেটে ইতিবাচক দৃষ্টিভঙ্গি আনতে আমি শতভাগ চেষ্টা করব। দেশের ক্রিকেটের উন্নয়নে নিজের সঞ্চিত-অর্জিত অভিজ্ঞতা ও মেধা-সর্বস্ব উজাড় করে দেব। আমি চাই দলের ওপর থেকে নিচ পর্যন্ত পেশাদারিত্ব আসুক।

এর পরই সমালোচনার জবাব দেন টুকটুকখ্যাত সাবেক অধিনায়ক। তিনি বলেন, আমি কেমন ব্যাটিং করতাম এবং কোচ হলে কীভাবে দল খেলাব ইতিমধ্যে তা নিয়ে অনেক কথা হয়েছে। কোচ হিসেবে আমার চেষ্টা থাকবে দলকে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে শেখানো। আগ্রাসী খেলে দলকে জেতাতে অভ্যস্ত করে তোলা।

মিস্টার ফিফটি বলেন, আমি জানি কীভাবে সমালোচনার ঝড় সামলাতে হয়। এ মুহূর্তে আমার করণীয়, গঠনমূলক আলোচনার মাধ্যমে নিজেকে পুরোপুরি প্রস্তুত করে তোলা। আর অপ্রাসঙ্গিক সমালোচনার তীর কীভাবে ফিরিয়ে দিতে হয় সেটি জানা।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com