রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে মিয়ানমারকে কাজ করতে হবে: সিলেটে মার্কিন রাষ্ট্রদূত

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৯

রোহিঙ্গাদের প্রত্যাবর্তনে মিয়ানমারকে কাজ করতে হবে: সিলেটে মার্কিন রাষ্ট্রদূত

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ অব্যাহত রাখতে হবে। এই ইস্যু সমাধানে মিয়ানমারকেই মূল ভূমিকা রাখতে হবে। রোহিঙ্গাদের নিরাপদে দেশে প্রত্যাবর্তনে মিয়ানমারকেই কাজ করতে হবে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিলেটের ঐতিহ্যবাহী ক্বীন ব্রীজ পরিদর্শনকালে এ কথা বলেন।

এ সময় সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

আমেরিকার রাষ্ট্রদূত ক্বীন ব্রীজের উত্তর পাড়ে গাড়ী থেকে নেমে পায়ে হেটে ব্রীজের দক্ষিণ পাড় পর্যন্ত ঘুরে দেখেন। পরে আমেরিকার রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আলী আমজাদের ঘড়ি দেখে মুগ্ধ হন।

তিনি বলেন, ক্বীন ব্রিজের সাথে আলী আমজদের ঘড়ি সৌন্দর্য বাড়িয়েছে। রাষ্ট্রদূত আলী আমজদের ঘড়ির সায়রন শুনে মুগ্ধ হয়ে ঘড়ির প্রশংসা করেন।

রাষ্ট্রদূত বলেন, ক্বীন ব্রিজের মেরামত কাজ চলছে শুনে দেখতে এসেছি। ক্বীন ব্রিজ দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়া ও এর সৌন্দর্য বাড়ানোর পদক্ষেপে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, এটি অন্য যে কোন দেশের চেয়ে লম্বা পায়ে হাটার ব্রিজ।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ক্বীন ব্রিজ একটি ঐতিহ্যবাহী ব্রিজ। এই ব্রিজ ব্রিটিশদের তৈরি। রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সিলেট সফরে আসলে তিনি ব্রিজ সফরে আসেন। ব্রিজের দুই পাড় ঘুরে দেখেন তিনি। রাষ্ট্রদূত জানান, ব্রিজের রক্ষণাবেক্ষণে তার সরকারের সহায়তা থাকবে।

এ সময় সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ও সরকারের যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, প্রকৌশলী শামছুল হক পাটোয়ারীসহ সিসিকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com