বাংলাদেশের ছবির ব্যাপারে কিছুই জানেন না শ্রদ্ধা

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০১৯

বাংলাদেশের ছবির ব্যাপারে কিছুই জানেন না শ্রদ্ধা

বাংলাদেশের ছবিতে অভিনয় করবেন বলিউড তারকা শ্রদ্ধা কাপুর- এমনই সংবাদ বেরিয়েছিল। তবে ভারতের মুম্বাই থেকে শ্রদ্ধা কাপুর জানান, তিনি বাংলাদেশের কোনো ছবিতে অভিনয় করছেন না।

বৃহস্পতিবার সকালে ফেসবুকে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ভেরিফায়েড পেজ থেকে জানা যায় ‘মাসুদ রানা’ সিনেমায় বলিউড তারকার অভিনয়ের কথা। এরপর দেশের বিভিন্ন সংবাদপত্রের অনলাইন সংস্করণ ও নিউজ পোর্টালগুলোতে খবরটি গুরুত্বের সঙ্গে প্রকাশ করা হয়। কিন্তু শ্রদ্ধা কাপুরের নিজস্ব জনসংযোগ প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে, এটি পুরোপুরি ভুয়া খবর।

এ ব্যাপারে জানার জন্য জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যোগাযোগ করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেন, ‘ছবিটি পরিচালনা করছেন আসিফ আকবর। বাংলাদেশি বংশোদ্ভূত এই পরিচালক হলিউডে ২০০৬ সাল থেকে কাজ করছেন। এই ছবির অভিনয়শিল্পী ও কলাকুশলী চূড়ান্ত করার দায়িত্বে আছে যুক্তরাষ্ট্রের হলিউডের সিলভার লাইন। শ্রদ্ধা কাপুরের সঙ্গে ওই প্রতিষ্ঠান থেকেই যোগাযোগ করা হয়েছে। আমরা এর বেশি কিছু জানি না। আমাদের আজ সকালে খবরটি সংবাদমাধ্যমকে জানাতে বলা হয়েছে। এরপর আমরা ফেসবুকে জাজ মাল্টিমিডিয়ার ভেরিফায়েড পেজে তা প্রকাশ করেছি।’

‘মাসুদ রানা’ চরিত্রটি নিয়ে এবার চলচ্চিত্র নির্মাণ হবে। ‘মাসুদ রানা’ সিরিজের ছবির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে জানানো হয়েছে, এরই মধ্যে ছবির অনেক কিছুই চূড়ান্ত হয়েছে। যেমন ছবিটি পরিচালনা করবেন হলিউডের আসিফ আকবর। ছবির বাজেট ৮৩ কোটি টাকা। শুটিং হবে মরিশাস, থাইল্যান্ড ও বাংলাদেশে। ছবিটি দুটি ভাষায় তৈরি হবে—বাংলা আর ইংরেজিতে। বাংলা ভাষায় মুক্তি পাবে বাংলাদেশ ও ভারতের কলকাতায়। সারা বিশ্বে একযোগে ইংরেজি ভাষায় ছবিটি মুক্তি পাবে। ‘মাসুদ রানা’ চরিত্রে যিনি অভিনয় করবেন, তাকেও চূড়ান্ত করা হয়েছে। শিগগিরই তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

‘মাসুদ রানা’ সিরিজের এই ছবির চিত্রনাট্য পরিমার্জন, পরিবর্তন ও পরিবর্ধন করেছেন আবদুল আজিজ, আসিফ আকবর ও নাজিম উদ দৌলা। এরপর হলিউডের পেশাদার স্ক্রিপ্ট রাইটার আর চলচ্চিত্র সমালোচকদের নিয়ে চূড়ান্ত চিত্রনাট্য তৈরি করা হয়েছে।

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ছাড়া সহযোগী প্রযোজক হিসেবে থাকছে আরও তিনটি প্রতিষ্ঠান এবং যুক্তরাষ্ট্রের হলিউডের সিলভার লাইন। আরও জানানো হয়েছে, চলচ্চিত্রের জন্য সেবা প্রকাশনী ও কাজী আনোয়ার হোসেনের কাছ থেকে ‘ধ্বংস পাহাড়’সহ ‘মাসুদ রানা’ সিরিজের তিনটি উপন্যাসের কপিরাইট নিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com