প্রচ্ছদ

সিলেটকে ভিক্ষুকমুক্ত করার প্রত্যয় পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত হয়েছে : ৯:২৬:১৭,অপরাহ্ন ২৪ আগস্ট ২০১৯ | সংবাদটি ২৮ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সিলেটকে ভিক্ষুকমুক্ত করার প্রত্যাশা ব্যক্ত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

শনিবার সকালে সিলেট নগরীর রিকাবীবাজার কবি নজরুল অডিটোরিয়ামে সিলেট জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে দুরারোগ্য ব্যাধিতে আক্তান্ত রোগিদের চিকিৎসাথে আর্থিক সহায়তার চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন উন্নয়শীল দেশ। সকলের মাথাপিছু আয় বেড়েছে। সবার জন্য কর্মসংস্থান নিশ্চিতোে কাজ করছে সরকার। এই অগ্রযাত্রা অব্যাহত থাকলে দ্রুতই সিলেটকে ভিক্ষুকমুক্ত করা সম্ভব।

তিনি বলেন, সরকার সবসময় অসহায় মানুষকে সহযোগিতায় করে আসছে। এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এসময় সিলেটের ১৪ উপজেলার ২৬৮ জনকে আর্থিক সহায়তা হিসেবে এক কোটি ৩৪ লাখ টাকা প্রদান করা হয়ে। সিলেট জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে ক্যান্সার, কিডনি রোগ, লিভার সিরোসিসসহ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের চিকিৎসার্থে আর্থিক সহায়তা কর্মসূচির উদ্যোগে এই টাকা প্রদান করা হয়।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও সমাজসেবা অধিদপ্তরের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের প্রভাষক সানজিদা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক (উপ-সচিব) সন্দ্বীপ কুমার সিংহ, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাশ।

এরপর দুপুরে সিলেট জেলা স্টেডিয়ামের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক সিলেট জেলা স্টেডিয়ামের নবনির্মিত পাঁচতলা বিশিষ্ট ভিআইপি ভবন, গ্যালারি ও শেড নির্মাণ, গ্যালারিসমূহে রং দেওয়া এবং দৃষ্টিনন্দন মূল প্রবেশ গেইট নির্মাণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এম কাজী এমদাদুল ইসলাম, সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক সন্দ্বীপ কুমার সিংহ (উপসচিব), সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আসলাম উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক্ব শফিকুর রহমান চৌধুরী, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদ সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম , সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ সদস্য বিজিত চৌধুরী প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com