প্রচ্ছদ

শাহজালালে ৬ কোটি টাকার সোনার বারসহ দুই জাপানি গ্রেপ্তার

প্রকাশিত হয়েছে : ৩:১২:১৭,অপরাহ্ন ০৮ আগস্ট ২০১৯ | সংবাদটি ১২ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২ কেজি সোনার বারসহ দুই জাপানি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ হওয়া সোনার বারের দাম প্রায় ৬ কোটি টাকা।

বুধবার দিবাগত রাতে তাদের আটক করা হয়।

গ্রেপ্তার হওয়া দুই জাপানি নাগরিক হলেন- তাকিও মিমুরা ও সুইচি সাতো।

বাংলাদেশে এই প্রথম জাপানি নাগরিকের কাছ থেকে চোরাচালানের সোনা উদ্ধারের ঘটনা ঘটল।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, বুধবার রাত সাড়ে ১২টার দিকে মালয়েশিয়া থেকে এয়ার এশিয়ার একটি ফ্লাইট ঢাকায় আসে। ফ্লাইটটিতে ওই দুই জাপানি নাগরিক আসেন। তাদের কাছে মোট ৩০টি সোনার বার পাওয়া যায়। জব্দ সোনার বারের ওজন ১২ কেজি। দাম প্রায় ৬ কোটি টাকা।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, গোপন তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে, এয়ার এশিয়ার একটি ফ্লাইটে আসা জাপানি যাত্রীদের মাধ্যমে সোনা চোরাচালান হবে। কাস্টমস গোয়েন্দা দল ফ্লাইটটির যাত্রীদের দিকে নজর রাখে। একপর্যায়ে দুই জাপানি যাত্রীকে শনাক্ত করা হয়। তাদের নজরদারিতে রাখা হয়।

দুই জাপানি যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার পর তাদের কাছে সোনা আছে কি না—জানতে চান শুল্ক গোয়েন্দারা। যাত্রীরা সোনা থাকার কথা অস্বীকার করেন। তাদের লাগেজ স্ক্যানিং করে কিছু না পাওয়া যায়নি। পরে শরীর আর্চওয়ে করে ধাতব বস্তুর উপস্থিতির সংকেত পাওয়া যায়।

ব্যাগেজ কাউন্টারে নিয়ে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে দুই জাপানি নাগরিকের শরীর তল্লাশি করা হয়। তাদের হাফপ্যান্টের ভেতর দিকে বিশেষভাবে তৈরি পকেটে ৩০টি সোনার বার পান কাস্টমস গোয়েন্দারা।

দুই জাপানি নাগরিকের বিরুদ্ধে কাস্টমস আইনে ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হয়েছে।

তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com