প্রচ্ছদ

সুনামগঞ্জে ভারতীয় গরুর চালানসহ চোরাই মালামাল আটক

প্রকাশিত হয়েছে : ২:১৫:৩২,অপরাহ্ন ০৩ আগস্ট ২০১৯ | সংবাদটি ১৮ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবি বাংলাদেশ সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় গরু ও কাঁচা মাছের চালানসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল আটক করেছে। আটককৃত মালামালের মূল্য প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা।

শুক্রবার (২ আগস্ট) বিজিবি ব্যাটালিয়ন হেড কোয়ার্টার্সের মিডিয়া সেল জানায়, দোয়ারাবাজারের মাঠগাঁও বিওপির বিজিবি টহল দল বৃহস্পতিবার ভোররাতে সীমান্তবর্তী চৌকীরঘাট এলাকা থেকে ৩৭ ঘনফুট ভারতীয় চোরাই গোল কাঠ আটক করেছে।

একই উপজেলার বাগানবাড়ি বিওপির বিজিবি টহল দল বাগানবাড়ি সীমান্তের ওপারে ভারতে পাচারকালে বিভিন্ন প্রজাতির ১০৪ কেজি মাছের চালান আটক করেছে।

অপরদিকে একই উপজেলার বাঁশতলা বিওপির বিজিবি টহল দল বাঁশতলার দক্ষিণ কলোনি এলাকা থেকে ৮০ বিড়া ভারতীয় খাঁসিয়া পান ও সীমান্তবর্তী ঝুমগাঁও এলাকা থেকে ৬টি গরু আটক করেন।

বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. মাকসুদুল আলম জানান, সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশনার আলোকে বৈধ কিংবা অবৈধ যে কোন উপায়ে যাতে দেশের বাইরে থেকে কোরবানির ঈদকে সামনে রেখে চোরাকারবারিরা গবাদি পশু বা গরুর চালান নিয়ে এসে দেশীয় খামার মালিকদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত না করতে পারে সেজন্য গোটা জেলার সীমান্ত এলাকায় মাদক, হুন্ডি, গবাদি পশুসহ যেকোনো ধরনের চোরাচালান ও অপতৎপরতা প্রতিরোধে বিজিবির নিয়মিত টহল ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com