প্রচ্ছদ

ছাতকে রাব্বী হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

প্রকাশিত হয়েছে : ১১:৩১:০৩,অপরাহ্ন ০৩ আগস্ট ২০১৯ | সংবাদটি ১০ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সুনামগঞ্জের ছাতকে আলোচিত মেহেদী হাসান রাব্বী হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২আগষ্ট) বিকেলে শহরের নোয়ারাই বাজারে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধন চলাকালে আওয়ামী লীগ নেতা মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সাবেক পৌর কমিশনার ফয়জুর রহমান, আওয়ামী লীগ নেতা আইয়ূব আলী, সাহেব আলী, ওয়ার্ড যুবলীগের সভাপতি হিফজুর রহমান সমর, শ্রমিক নেতা সফি উদ্দিন, যুবলীগ নেতা নিজাম উদ্দিন লিটন, সায়েদ আহমদ, স্থানীয় মাওলানা আবুল কালাম, হাজী বিরহাম আলী, আজমত আলী, জালাল উদ্দিন, হাজী আলী হোসেন, তোফায়েল আহমদ, মোস্তফা পারভেজ, সাজুর মিয়া, আসক মিয়া, আগন মিয়া, বিক্রম আলী, রাসেল আহমদ, শ্রমিক নেতা দিলদার হোসেন, রাহেল মিয়া, সামছুর রহমান, মনসুর মিয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা জনসম্মুখে কুপিয়ে হত্যা করে নোয়ারাই এলাকার মুক্তিযোদ্ধা মৃত আব্দুল মালিকের নাতী ও জাহাঙ্গির আলমের পুত্র মেহেদী হাসান রাব্বীকে। স্থানীয় এক জনপ্রতিনিধির নির্দেশে তার বাহিনী পরিকল্পিতভাবে রাব্বীকে হত্যা করে। ঘটনার ১১দিন অতিবাহিত হলেও খুনীদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অভিলম্বে রাব্বী হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন বক্তারা। গত ২৩ জুলাই সন্ধ্যায় ছাতক সিমেন্ট কারখানার ৪নং এলাকায় মেহেদী হাসান রাব্বীকে কুপিয়ে হত্যা করে তারেকসহ কতিপয় সন্ত্রাসী।

এ হত্যাকান্ডের ঘটনায় ২৬ জুলাই রাতে নিহতের মা রোকেয়া বেগম বাদী হয়ে পৌর কাউন্সিলর লিয়াকত আলী ও তারেক, সোহাগসহ ১৭ জনের বিরদ্ধে ছাতক থানায় একটি হত্যা মামলা (নং-২০) দায়ের করেন। প্রতিবাদ সভা শেষে একটি বিক্ষোভ মিছিল নোয়ারাই বাজার ও সিমেন্ট করাখানার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে কারখানার ৪নং বাজার এলাকায় এসে শেষ হয়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com