প্রচ্ছদ

বাহুবলে ভারি বর্ষণে ব্রিজে ধ্বস

প্রকাশিত হয়েছে : ১১:৫০:৫১,অপরাহ্ন ১৬ জুলাই ২০১৯ | সংবাদটি ২৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

হবিগঞ্জের বাহুবল উপজেলায় তিন দিনের ভারি বর্ষণ আর ঢলের কারণে করাঙ্গী নদীর পানি বৃদ্ধি পেয়ে অন্তত ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। আর এতে করে দুর্ভোগে পড়েছেন ওইসব এলাকার সাধারণ মানুষজন। এছাড়াও মৌসুমী ফসলসহ বিভিন্ন ফসলাদির ব্যাপক ক্ষতির সম্ভবনা দেখা দিয়েছে।

এদিকে, ভারি বর্ষণের কারণে বাহুবল বাজার সংলগ্ন করাঙ্গী নদীর উপর অবস্থিত ব্রিজের এক পাশের মাঠিতে ধ্বস দেখা দিয়েছে। আর এতে করে ঝুকিপূর্ণ হয়ে উঠেছে ব্রিজটি। উপজেলা সদরের ঝুঁকিপূর্ণ এ ব্রীজটি দিয়েই প্রতিদিন শত শত ছোট-বড় যানবাহন চলাচল করছে।

বন্যার পানিতে প্লাবিত হওয়া গ্রামগুলো হল, ভাদেশ্বর ইউনিয়নের বড়গাঁও, শফিয়াবাদ, সাহানগর, গাংপাড়, রশিদপুর, পূর্ব ভাদেশ্বর, কসবাকরিমপুর, ডুমগাও, নোয়াগাঁও, পুরান মৌড়ি, জয়নাবাদ, বাহুবল, উত্তরসুর, কবিরপুর, মানিকা গ্রাম। এছাড়াও বন্যার পানিতে তলিয়ে যাওয়ার শংঙ্খায় রয়েছে নিজগাঁও, পশ্চিম ভাদেশ্বর, ইসলামপুর ও দশকাহনিয়া গ্রামসহ বেশ কয়েকটি গ্রাম। বন্যার পানি অনেক শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের ফলে ব্যাহত হচ্ছে পাঠদান কার্যক্রম।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা হক জানান, করাঙ্গী নদীতে প্রতিরক্ষা বাঁধ না থাকায় বেশ কিছু গ্রামে বন্যার পানি প্রবেশ করেছে। তবে এখনও আশ্রয় কেন্দ্রে লোকজনদের পাঠানোর মত পরিস্থিতি হয়নি। এছাড়াও করাঙ্গী নদীর উপর ক্ষতিগ্রস্থ ব্রিজটি ধ্বসে যাওয়ার কারণে সাময়িক ভাবে যান চলাচলে নিষেধ করা হয়েছে। দ্রতই ব্রিজটি সংস্কার করা হবে।

হবিগঞ্জ এলজিডির নির্বাহী প্রকৌশলী আবু জাকির মো. সেকান্দার জানান, দ্রুতই ব্রিজটি সংস্কার করা হবে। ইতিমধ্যেই উপজেলা প্রকৌশলীকে সংস্কার করতে নির্দেশ দেয়া হয়েছে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com