পাওনা টাকা পরিশোধ না করায় বিঘ্নিত হচ্ছে ইন্টারনেট সেবা

প্রকাশিত: ২:৩২ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

পাওনা টাকা পরিশোধ না করায় বিঘ্নিত হচ্ছে ইন্টারনেট সেবা

পাওনা টাকা পরিশোধ না করায় সম্প্রতি গ্রামীণফোনের ৩০ শতাংশ ও রবির ১৫ শতাংশ ব্যান্ডউইথ কমিয়ে দিতে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এতে মোবাইল ফোন গ্রাহকদের ইন্টারনেট সেবা চরমভাবে বিঘ্নিত হচ্ছে।

বিটিআরসি বলছে, গ্রামীণফোন লিমিটেড ও রবি আজিয়াটা লিমিটেড বকেয়া পাওনা পরিশোধ না করায় এ কার্যক্রম গ্রহণ করা হয়েছে। নিরীক্ষা প্রতিবেদন অনুযায়ী, গ্রামীণফোনের কাছে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা রয়েছে সরকারের। অন্যদিকে রবিকে পরিশোধ করতে হবে ৮৬৭ কোটি ২৪ লাখ টাকা। গ্রামীণফোনের বকেয়ার মধ্যে ৮ হাজার ৪৯৪ কোটি ১ লাখ টাকা পাবে বিটিআরসি ও ৪ হাজার ৮৫ কোটি ৯৪ লাখ টাকা পাবে এনবিআর।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান বলেছেন, দুই অপারেটরের কাছে সরকার মোটা অংকের এ অর্থ পাবে। তারা যত দ্রুত এটি পরিশোধ করে দিবে তত দ্রুত সমস্যা সমাধান হয়ে যাবে।

এতে গ্রাহক পর্যায়ে সমস্যা হচ্ছে বিষয়টিকে কিভাবে দেখছেন এমন প্রশ্নে জাকির হোসেন বলেন, এ টাকাতো জনগণের। দীর্ঘদিন ধরে এ দুই অপারেটরকে এ পাওনা সম্পর্কে তাগাদা দিলেও তারা সেটি আমলে নিচ্ছে না। মূলত এজন্য সমস্যাটা বেড়েছে।

সেবা বিঘ্নিত হওয়ার বিষয়ে দু:খ প্রকাশ করেছে দুই অপারেটর। তারা বলছে, ব্যান্ডউইথ কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রাহক, স্থানীয় ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং আইআইজি অপারেটরদের জন্য বাড়তি ঝুঁকি।  বিটিআরসির এমন সিদ্ধান্ত কোনোভাবেই কাম্য নয়। আমরা এটি মীমাংসার চেষ্টা করছি।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com