৬ দেশকে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, জুন ২৯, ২০১৯

৬ দেশকে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

ছয়টি দেশের রাষ্ট্রদূতকে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ গ্রহণ করার আহ্বান জানিয়ে উচ্চ মুনাফার সম্ভাবনাময় বিনিয়োগের ইতিবাচক পরিবেশ সম্পর্কে অবহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. আবদুল মোমেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার পর মালি, নামিবিয়া, সাইপ্রাস, বেলারুশ, পর্তুগাল এবং আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা শুক্রবার যৌথভাবে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার সংসদ ভবনের কার্যালয়ে সাক্ষাৎ করেন। খবর বাসসের।

বাংলাদেশে কৃষিপণ্য উৎপাদনে উদ্বৃত্ত রয়েছে উল্লেখ করে মোমেন বলেন, বিশেষ করে বাংলাদেশের কৃষিভিত্তিক শিল্পের মতো খাত এখানে বিনিয়োগের সম্ভাবনাময় একটি ক্ষেত্র। এ সময় পররাষ্ট্রমন্ত্রী নতুন নিয়োগ পাওয়া রাষ্ট্রদূতদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের যে উল্লেখযোগ্য পর্যায় অর্জন করতে সক্ষম হয়েছে সে সম্পর্কে অবহিত করেন।

এর আগে গত বৃহস্পতিবার বিকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেন চার অনাবাসী দূত। তারা হলেন- রিপাবলিক অব বেলারুশের আন্দ্রে আই. রেঝেউস্কি, রিপাবলিক অব মালির সেকোউ কাসে, পর্তুগালের কার্লোস জোসে ডি পিনহো ই মেলো ও আয়ারল্যান্ডের গুদমুন্ডুর আর্নি আতেফানসোন। এছাড়া পরিচয়পত্র পেশ করেন রিপাবলিক অব সাইপ্রাসের হাইকমিশনার আগিস লোইজোউ এবং রিপাবলিক অব নামিবিয়ার হাইকমিশনার গ্যাব্রিয়েল পি. সিনিম্বো।

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com