প্রচ্ছদ

জেএমবি সন্দেহে ভারতে ৩ বাংলাদেশিসহ আটক ৪

প্রকাশিত হয়েছে : ৩:৩০:২৫,অপরাহ্ন ২৫ জুন ২০১৯ | সংবাদটি ১৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

জেএমবি সন্দেহে ভারতের পশ্চিমবঙ্গের  হাওড়া এবং শিয়ালদা স্টেশন থেকে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গোপন সূত্রে খবর পেয়ে শিয়ালদা এবং হাওড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশের এসটিএফ। গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজনই বাংলাদেশি নাগরিক বলে দাবি করা হয়েছে।

এসটিএফ সূত্রকে উদ্ধৃত করে ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার (২৪ জুন) রাতে শিয়ালদা স্টেশনের পার্কিং লটের কাছ থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সদস্য বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে জেহাদ সংক্রান্ত ছবি এবং ভিডিও ফুটেজ সহ মোবাইলফোন, বই, নথি উদ্ধার হয়েছে।

এদিকে হাওড়ার স্টেশনেও একইভাবে গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার আরো দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হাওড়ায় গ্রেপ্তারকৃতদের মধ্যেও একজন বাংলাদেশি নাগরিক এবং আরেকজন বীরভূমের বাসিন্দা বলে দাবি করা হয়েছে। তাদের কাছ থেকেও জিহাদ সংক্রান্ত বই ও নথি উদ্ধার হয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, গ্রেপ্তার তিন বাংলাদেশিই তহবিল সংগ্রহ ও নতুন সদস্য নিয়োগের লক্ষ্য নিয়ে কলকাতায় এসেছিল। গ্রেপ্তারকৃতদের জেরা করা হচ্ছে বলে জানিয়েছেন এসটিএফ–এর গোয়েন্দারা।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com