প্রচ্ছদ

খুলে দেওয়া হয়েছে সেতু, ঢাকা-সিলেট সড়কে যান চলাচল শুরু

প্রকাশিত হয়েছে : ৩:৪০:৪১,অপরাহ্ন ২৪ জুন ২০১৯ | সংবাদটি ৩২ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সিলেট-ঢাকা মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার ভেঙ্গে পড়া শাহবাজপুর সেতুর স্যান চলাচলের জন্য খুলে দিয়েছে সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ)। সোমবার সকালে সেতু খুলে দেওয়ার পর থেকে এই সড়কে যান চলাচল শুরু হয়। যা ১৯ জুন থেকে প্রায় বন্ধ ছিলো। তবে যান চলাচল শুরু হলেও ওই এলাকায় তীব্র যানজট লেগে আছে।

সোমবার সকাল থেকে সব ধরনের যানবাহন চলাচলের জন্য জরুরী ভিত্তিতে বেইলি ব্রিজটি চালু করা হয় বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী শামী আল মামুন। তিনি বলেন, জনদূর্ভোগের কথা বিবেচনা করা আপাতত বেইলি ব্রিজ চালু করা হয়েছে। আর নির্মানাধীন সেতুর কাজ শেষ করতে আরও ১০দিনের মতো সময় লাগবে। আশা করছি ৩ জুলাই সেটি চালু হবে।

সোমবার সকাল ৮টা থেকে বেইলি সেতু দিয়ে সব ধরণের যাবাহন চলাচল শুরু হয়েছে বলে জানান তিনি।

এর আগে গত ১৮ জুন সরাইল উপজেলার শাহবাজপুর এলাকায় তিতাস নদীর ওপর সেতুর চতুর্থ স্প্যানের ফুটপাতসহ রেলিং ভেঙে পড়ে। এর ফলে দুর্ঘটনার আশঙ্কায় ১৯ জুন থেকে ওই সেতু দিয়ে ভারী ও মাঝারি যানবাহন চলাচল বন্ধের নির্দেশনা দেয় সওজ বিভাগ। এতে বন্ধ হয়ে পড়ে সিলেট থেকে ঢাকা ও চট্টগ্রামগামী বাস ও ট্রাক চলাচল। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। ক্ষতির মুখে পড়েন ব্যবসায়ীরা।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com