প্রচ্ছদ

ভারতের হিমাচলে বাস খাদে পড়ে নিহত ৪৪

প্রকাশিত হয়েছে : ১২:৪১:১৬,অপরাহ্ন ২১ জুন ২০১৯ | সংবাদটি ২৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

ভারতের হিমাচল প্রদেশে যাত্রীবাহী একটি বাস সড়ক থেকে গভীর খাদে ছিটকে পড়ার ঘটনায় এখন পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত আরও ২৮ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

বৃহস্পতিবার (২০ জুন) প্রদেশের পাহাড়ি কুল্লু জেলায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় বাসটিতে ৬০ জনের বেশি যাত্রী ছিল।

প্রদেশের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, কুল্লু জেলায় যাত্রীবাহী বেসরকারি একটি বাস পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় গভীর খাদে ছিটকে পড়ে।  দুর্ঘটনার পর পরই কর্মকর্তারা ২৫ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৯ জনের মৃত্যু হয়। যাত্রীদের নিয়ে প্রদেশের গাদা গুশাইনির দিকে যাচ্ছিল বাসটি।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার একটি বাস হিমাচল প্রদেশের বানজার থেকে গাদাগুশানি এলাকায় যাচ্ছিল। কিছুটা যাওয়ার পর বিকেল চারটার সময় তহশীল বাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। তারপর সোজা গিয়ে পড়ে ৫০০ মিটার নিচে থাকা খাদে। বিষয়টি দেখতে পেয়ে ছুটে এসে উদ্ধারকাজ শুরু করেন স্থানীয় বাসিন্দারা।

কুল্লুর পুলিশ প্রধান শালিনি অগনিহোট্রি জানিয়েছেন, আহত অবস্থায় কাছাকাছি হাসপাতালে নেয়ার পর বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে বেশিরভাগই নারী এবং শিশু। নারীরা নিজেদের কর্মস্থল এবং শিশুরা স্কুল শেষে ফিরছিল।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com