যুবরাজের অবসর, সাবেক প্রেমিকার আবেগঘন স্ট্যাটাস

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, জুন ১৪, ২০১৯

যুবরাজের অবসর, সাবেক প্রেমিকার আবেগঘন স্ট্যাটাস

ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার ‍যুবরাজ সিং।মারণব্যাধি ক্যানসারের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই করে বাইশ গজে ফিরে আসা যুবরাজ হঠাৎ এভাবে অবসন নেবেন কেউ ভাবতেও পারেনি।

যুবরাজের ক্রিকেট ছাড়ার পেছনে আবেগ ও কষ্টবোধও কাজ করছে। তার সহ-খেলোয়ারেরা যখন ইংল্যান্ড বিশ্বকাপে দূর্দান্ত পারফরমেন্স করছে তখন দেশে টিভি স্ক্রিনে সেই খেলা দেখে হাততালি দিতে হচ্ছে ভারতীয় ক্রিকেটের আক্রমনাত্মক এই খেলোয়ারকে। বিষয়টি মানতে পারছিলেন না যুবরাজ।

যুবরাজ চেয়েছিলেন বিশ্বকাপ খেলে বিদায় নেবেন। কিন্তু সেটি আর হয়ে উঠেনি। এ কারণে ১৯ বছরের ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন যুবরাজ সিং। তার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই।

ক্রিকেটার স্বামীর অবসর ঘোষণায় আবেগতাড়িত হয়ে পড়েছেন যুবরাজের স্ত্রী অভিনেত্রী হেজেল কিচ। ইনস্টাগ্রামে স্বামীকে দ্বিতীয় ইনিংসের জন্য শুভেচ্ছা জানিয়েছেন হ্যাজেল কিচ। তিনি শুভেচ্ছা বার্তার সঙ্গে সংবাদ সম্মেলনের একটি ছবি দিয়েছেন। লিখেছেন- ‘তুমি আমার স্বামী, আমি গর্বিত। তুমি অবসর নিয়েছ, একই সঙ্গে ভারতীয় ক্রিকেটের একটি অধ্যায় শেষ হলো। এই অবসর তোমাকে হয়তো মাঠ থেকে দূরে রাখবে, কিন্তু ভক্তদের হৃদয় থেকে তুমি কখনও হারিয়ে যাবে না। তোমাকে খুব ভালোবাসি।’

স্ত্রীর পাশাপাশি যুবরাজে সাবেক প্রেমিকা হিসেবে পরিচিত কিম শর্মাও। বলিউডের এই অভিনেত্রী যুবরাজের অবসর গ্রহণের সিদ্ধান্তে আবেগতাড়িত হয়ে পড়েছেন। তিনি টুইটারে লিখেছেন, ‘তুমি অসাধারণ খেলেছো যুবরাজ। তোমার খেলার কিছু মুহূর্তকে দাঁড়িয়ে শ্রদ্ধা জানাই।’

২০০৭ সালে কিম শর্মার সঙ্গে যুবরাজের সম্পর্কে জড়ানোর খবর রটেছিল। এদিকে, যুবরাজ সিং’র অবসরের খবর হৃদয় বিদারক বলে বর্ণনা করেছেন বর্ণনা করেছে রাবিনা ট্যান্ডন। এছাড়া যুবরাজের অবসরের খবরে টুইট করেছেন বলিউডের অনেক তারকাই।

যুবরাজের সঙ্গে বলিউডের বেশ কয়েকজন নায়িকার সম্পর্কের গুঞ্জন চাউর হয়েছিল। দীপিকা পাড়ুকোন, মণীষা লাম্বা, রিয়া সেন, সামিতা শেট্টি, প্রীতি ঝাঙিয়ানি মতো অভিনেত্রীরাও যুবরাজকে পছন্দ করতেন বলে সংবাদ হয়েছে।

যুবরাজ সিংহের ক্রিকেট ক্যারিয়ার বর্ণাঢ্য। ২০১১ বিশ্বকাপ প্রায় একাই জিতিয়ে দিয়েছিলেন তিনি। তার পরেই ক্যান্সারে আক্রান্ত হয়ে ক্রিকেট থেকে সাময়িক বিরতির পর ফিরে আসেন রাজকীয়ভাবেই। আইপিএল খেলে জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছিলেন তিনি। সেই স্বপ্ন সফল হবে না বুঝতে পেরেই বিশ্বকাপের মাঝখানে অবসরের ঘোষণা দিলেন তিনি।

যুবরাজ ৪০ টেস্ট খেলে ৩৩.৯২ গড়ে করেছেন ১৯০০ রান। এর মধ্যে সেঞ্চুরি তিনটি ও সর্বোচ্চ স্কোর ১৬৯।

৩০৪ ওয়ানডে খেলে ৮৭০১ রান করেছেন যুবরাজ। এর মধ্যে সেঞ্চুরি ১৪টি, আর অর্ধশতক ৪২টি। গড় ৩৬ দশমিক ৫৫। ইংল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ১৫০ রানের স্কোর আছে তার ব্যাট থেকে।

টি-টোয়েন্টিতে ৫৮ ম্যাচ খেলে ১১৭৭ রান করেছেন। তার ব্যাটিং গড় ১৩৬.৩৮। সর্বোচ্চ ৭৭ রান করেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে।

যুবরাজ সিং ভারতের হয়ে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট মিলিয়ে ৪০০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ১৯ বছরের ক্যারিয়ার শুরু করেন ২০০০ সালে ওয়ানডে অভিষেকের মধ্য দিয়ে। ২০০৩ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়। আর স্কটল্যান্ডের বিপক্ষে ২০০৭ সালে তার টি-টোয়েন্টি অভিষেক হয়।

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com