এখনো সেমিফাইনালে খেলার সুযোগ আছে: হাবিবুল বাশার

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

এখনো সেমিফাইনালে খেলার সুযোগ আছে: হাবিবুল বাশার

বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, আমার বিশ্বাস, এবারের বিশ্বকাপে অনেক আপসেটের ঘটনা ঘটবে। একদম টপ ফেবারিটের যে কোন একটি দলকে ছিটকে পড়তে হতে পারে সেমিফাইনালের আগেই। আর আমার বিশ্বাস বাংলাদেশের সম্ভাবনা নিঃশেষ হয়ে যায়নি। এখনো সেমিতে খেলার সুযোগ আছে।

২০০৭ সালের বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া হাবিবুল বাশার সুমন বলেন, এখন আর আমাদের কোন নির্দিষ্ট দলকে টার্গেট করে আগালে চলবে না। লক্ষ্য থাকতে হবে খুব ভাল খেলার। ব্যাটিং, বোলিং আর ফিল্ডিংয়ের সব শাখায় জ্বলে ওঠার দৃঢ় সংকল্প আর ভালো করার জোর তাগিদও দরকার। তাহলেই আমরা যে কোনো দলকে হারাতে পারব।

তিনি আরও বলেন, সামনে আমরা যাদের মনে মনে টার্গেট করেছি, সেই ওয়েষ্ট ইন্ডিজ, পাকিস্তান আফগানিস্তানের সাথে ম্যাচেও যে প্রকৃতি বাঁধা হয়ে দাঁড়াবে না, তাইবা কি করে বলব? এরচেয়ে আমরা যদি প্রতিপক্ষ সেট না করে নিজেদের সেরাটা উপহার দেয়ার কথা ভাবি, তাহলে আমার মনে হয় ভালো হবে।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আরও বলেন, ইংল্যান্ড ছাড়া এখন পর্যন্ত বাংলাদেশ যে তিনটি ম্যাচ খেলেছে, তার দুটিতে বেশ ভালো খেলেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দল জিতেছে বলে পারফরমেন্স যত উজ্জ্বল মনে হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষেও আমরা বেশ ভালো খেলেছি।

তিনি বলেন, যুক্তরাজ্যের আবহাওয়ার মত উইকেটের আচরণও খানিক রহস্যময়! যেমন কার্ডিফে ইংল্যান্ডের সঙ্গে খেলার আগে পরপর দুই দিন টানা বৃষ্টি হয়েছে। ওই দুইদিন পিচ ছিল হুপার কভারে ঢাকা। কাজেই এখানে পিচের আচরণ বুঝে ওঠাও কঠিন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com