ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েও শঙ্কা

প্রকাশিত: ১১:২১ অপরাহ্ণ, জুন ১৩, ২০১৯

ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েও শঙ্কা

যে কোনো আসরেই ভারত-পাকিস্তানের লড়াইয়ের অপেক্ষায় থাকে সারা বিশ্বের ক্রিকেট সমর্থকরা। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ক্রিকেটেীয় লড়াইয়ের উত্তেজনা বহু পুরনো। মূলত নিজেদের মধ্যে পারস্পরিক রাজনৈতিক সম্পর্কের প্রতিফলনই দেখা যায় মাঠে।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি এক উত্তেজনা। এবারের বিশ্বকাপ শুরুর আগে অনেক কথা হলো এটা নিয়ে। রাজনৈতিক বৈরিতার কারণে ভারত এ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলবে না, এমন কথাও উঠেছিল।

তবে বিশ্বকাপের মতো আসরে একটি ম্যাচ ছেড়ে দেয়া মানে নিজেদের পায়েই কুড়াল মারা। ভারত ওত বড় ঝুঁকি নিতে যাচ্ছে না। তবে চিরপ্রতিদ্বন্দ্বীদের কথার লড়াই আর খোঁচাখুঁচি শুরু হয়ে গেছে।

১৬ জুন ম্যানচেস্টারে মুখোমুখি হচ্ছে ভারত আর পাকিস্তান। তার আগে শুরু হয়েছে মনস্তাত্ত্বিক লড়াই। ম্যাচের আগেই পাল্টাপাল্টি বিজ্ঞাপন তৈরি করে এরই মধ্যে আলোচনায় এসেছে দুই দেশ। তবে দর্শকদের জন্য বড় দুঃসংবাদই দিলো আবহাওয়া অফিস।

যে ম্যাচ ঘিরে এত আগ্রহ-উদ্দীপনা, সেই ম্যাচটিও চলে যেতে পারে বৃষ্টির পেটে। এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে চারটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। সামনে আরও ম্যাচ পরিত্যক্ত হওয়ার সম্ভাবনা আছে।

এবারের বিশ্বকাপ আয়োজনের সময়সূচি নিয়ে এরই মধ্যে বেশ সমালোচিত হয়েছে আইসিসি। বৃষ্টির মৌসুমে বিশ্বকাপ আয়োজন করায় আইসিসির সমালোচনায় মেতেছেন সবাই। তার মধ্যে যদি বিশ্বকাপের সবচেয়ে আকাঙ্খিত ভারত-পাকিস্তান লড়াইও না হয়, তাহলে আইসিসিকে যে বড় বিপাকে পড়তে হবে, বলাই যায়!

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com