প্রচ্ছদ

বৃষ্টিতে ভেসে গেলো স্বপ্ন

প্রকাশিত হয়েছে : ৮:৫৯:১৭,অপরাহ্ন ১১ জুন ২০১৯ | সংবাদটি ১০ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

আগের দুটি ম্যাচ হেরে মানসিকভাবে পিছিয়ে পড়েছিলো বাংলাদেশ। সেমিতে ওঠার লড়াইয়েও পিছিয়ে পড়েছিলো খানিকটা। সমর্থকদের মধ্যেও দেখা দিয়েছিলো হতাশা। আজ শ্রীলঙ্কার সাথে জিতে সেমির লড়াইয়ে আবার ফিরে আসার দারুণ এক সুযোগ এসেছিলো। সাম্প্রতিক পারফরম্যান্সে এগিয়ে থাকা শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের স্বপ্ন দেখছিলেন সকলেই। কিন্তু বৃষ্টি ভাসিয়ে দিলো সে স্বপ্ন।

ব্রিস্টলে দিনের শুরুই হয়েছিল বৃষ্টি দিয়ে। তাই বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ মাঠ পর্যন্ত গড়াবে কি না সংশয় ছিল শুরু থেকেই। আবহাওয়ার পূ্র্বাভাসে বৃষ্টির শঙ্কা ছিল আগে থেকেই। তবু একটু আশা ছিল ইংল্যান্ডের আবহাওয়া বলে, শেষ মূহুর্তে যা পরিবর্তন হয় অনেক সময়ই। কিন্তু তেমন কিছু হয়নি আজ। মাঝখানে দু-একবার বৃষ্টি বন্ধ হলেও আবার বৃষ্টি শুরু যে হয়েছিল, সেটা আর থামেনি। তাই দুপুর ১টা ৪৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে ম্যাচের ইতি টানেন আম্পায়াররা।

স্থানীয় সময় সকাল ১২টা ১৫ মিনিটে দুই আম্পায়ার মাঠ পরিদর্শন করে টস কখন হবে সে সিদ্ধান্ত জানাতে চেয়েছিলেন। কিন্তু বৃষ্টির কারণে মাঠ পর্যবেক্ষণেই যাওয়া হয়নি আম্পায়ারদের। দুপুর ১টা ৪৫ মিনিটের (বাংলাদেশ সময় ৬টা ৪৫ মিনিট) দিকে বৃষ্টি মাথায় নিয়েই মাঠে নেমেছেন দুই আম্পায়ার। কিছুক্ষণ আলোচনার পর জানিয়ে দিয়েছেন আজ আর মাঠে নামা সম্ভব নয় কারও পক্ষে।

প্রথমে জানানো হয়েছিল বাংলাদেশ সময় রাত ৯টা ১৫ মিনিট পর্যন্ত অপেক্ষা করা হবে। কারণ কম পক্ষে ২০ ওভারের ম্যাচ খেলতে চাইলে এর পর আর শুরু করা যেত না। কিন্তু টানা বৃষ্টিতে মাঠ অনুপযুক্ত হয়ে পড়ায় ততক্ষণ অপেক্ষা করতে হয়নি আম্পায়ারদের।

ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগ হয়ে গেছে দুই দলের মধ্যে। সবচেয়ে বেশি পরিত্যক্ত হওয়ার রেকর্ড গড়ল ২০১৯ বিশ্বকাপ। ৪ ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট এখন ৩। বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার পথ বেশ কঠিন হয়ে গেল।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com