মিশিগানে গুলিতে মৌলভীবাজারের জয়নুল নিহত

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, মে ২৯, ২০১৯

মিশিগানে গুলিতে মৌলভীবাজারের জয়নুল নিহত

যুক্তরাষ্ট্রে মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট শহরে এক বাংলাদেশি ট্যাক্সিচালক গুলিতে নিহত হয়েছেন।

নিহতের নাম জয়নুল ইসলাম (৬০), তার বাড়ি মৌলভীবাজার জেলার বড়লেখা থানার বর্ণি ইউনিয়নের কাজীবন্ধ গ্রামে।

শুক্রবার রাতে তারাবির নামাজ শেষে ট্যাক্সি নিয়ে বের হওয়ার পর ডেট্রয়েট শহরের মিড টাউন কলিংউডে এ ঘটনা ঘটে বলে পুলিশের উদ্ধৃতি দিয়ে জানান মিশিগানের কমিউনিটি নেতা সৈয়দ শাহেদুল হক।

তিনি বলেন, “নিহত জয়নুল ইসলাম ডেট্রয়েটের অধিবাসী এবং কাশ্মীর স্ট্রিতে স্ত্রী ও ৭ সন্তান নিয়ে বসবাস করতেন। তিনি রাতের শিফটে ট্যাক্সি চালাতেন।”

জয়নুলের বন্ধুদের উদ্ধৃতি দিয়ে ডেট্রয়েট পুলিশ জানায়, কলিংউডের ৬০০ ব্লকে একজন যাত্রী নামানোর পর সে ভাড়া না দিয়েই চলে যাচ্ছিল। এ সময় ক্ষুব্ধ জয়নুলের সঙ্গে ওই যাত্রীর তর্ক-বিতর্কের এক পর্যায়ে যাত্রীটি গুলি করে। গুলিবিদ্ধ জয়নুল ট্যাক্সি চালিয়ে ওই স্থান ছাড়ার চেষ্টা করেছিলেন। কিন্তু তার আগেই তিনি ট্যাক্সির নিয়ন্ত্রণ হারান। ট্যাক্সিটি পথের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা খায় এবং সেখানেই প্রাণ হারান জয়নুল।

প্রবাসীরা জানান, নিহত জয়নুল ডিভি লটারিতে জয়ী হয়ে ১৫ বছর আগে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে এসেছিলেন। বড় মেয়ের বিয়ে দেওয়া উপলক্ষ্যে আগামী ২০ জুন তার পরিবারের বাংলাদেশে যাওয়ার কথা ছিলো।

এদিকে জয়নুলের হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তি দাবিতে শনিবার ডেট্রয়েট শহর সংলগ্ন হ্যামট্রমিক এলাকায় প্রবাসীরা মানববন্ধন করেছেন। বাংলাদেশিসহ ট্যাক্সিচালকদের নিরাপত্তায় যথাযথ পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয় এসময়। অপরদিকে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে সবার সহযোগিতা চেয়েছে ডেট্রয়েট পুলিশ।

রোববার যোহর নামাজের পর মসজিদ উন নূরে নিহত জয়নুল ইসলামের জানাজা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার ডিয়াবর্ন মুসলিম গোরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com