শেখ হাসিনাকে হত্যার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে: ড. গোলাপ

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, মে ২৫, ২০১৯

শেখ হাসিনাকে হত্যার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে: ড. গোলাপ

যুক্তরাষ্ট্র সফররত বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি বলেছেন, শেখ হাসিনা সরকারের পতন ঘটানোর জন্য, শেখ হাসিনাকে হত্যার জন্য, তার সরকারকে কন্ট্রোভার্সিয়াল করার জন্য দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। জননেত্রী শেখ হাসিনা সকল ষড়যন্ত্র মোকাবেলা করে কিন্তু চারবারের মত প্রধানমন্ত্রী হলেন।

তিনি বলেন, আমাদের চোখ কান খোলা রাখতে হবে যাতে কোনভাবেই শেখ হাসিনার গায়ে আঁচড় না লাগে। তিনি শেখ হাসিনার জন্য দোয়া কামনা করে বলেন, শেখ হাসিনা ভাল থাকলে দেশ ভাল থাকবে, প্রবাসীরা ভাল থাকবেন।

২৩ মে বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় নিউইয়র্কে জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে ‘শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে শহীদ শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ড. আব্দুস সোবহান গোলাপ, এমপি।

শহীদ শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ডা. মাসুদুল হাসান, এমডির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. আবুবকর সিদ্দিক, এমডি ও উপদেষ্টা হাজি এনাম দুলাল মিয়ার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুবুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, শহীদ শেখ কামাল স্মৃতি পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সমন্বয়কারী আব্দুর রহিম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক চন্দন দত্ত, সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী, সাবেক ছাত্রনেতা গোলাম রব্বানী, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা রমেশ নাথ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. আবদুল বাতেন, এমডি, কৃষি বিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, উপদপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্যকরী সদস্য মুক্তিযোদ্ধা সরাফ সরকার, শরিফ নূরুল আম্বিয়া হিরা, আশরাফ মাশুক, আবদুল হামিদ, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম বাবুল, ইমাম কাজী কায়্যূম, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহসভাপতি একেএম আলমগীর, সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মোর্শেদা জামান, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহনাজ মমতাজ, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, পেনসিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লুৎফর রহমান হিমু, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক তারিকুল হায়দার চৌধুরী, যুক্তরাষ্ট্রের জাতীয় শ্রমিক লীগের সভাপতি আজিজুল হক খোকন, সহসভাপতি খান শওকত, যুবলীগ নেতা নান্টু মিয়া, কিবরিয়া, শ্যামল কান্তি দাসসহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও বঙ্গবন্ধুসহ দেশের সকল শহীদের আত্মার মাগফেরাত, দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন মাওলানা সাইফুল আলম সিদ্দিকি। এ সময় শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে ড. আব্দুস সোবহান গোলাপ বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীরা অসাধারণ অবদান রাখছে উল্লেখ করে তাদের অবদানকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
দেশের সার্বিক উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, ১৯৮১ সালে শেখ হাসিনা দেশে ফেরার পর থেকেই দেশের জন্য, মানুষের জন্য, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। বাংলার কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের মুখে হাসি ফোটাবেন, দেশকে দারিদ্র মুক্ত করবেন, দেশকে উন্নত সমৃদ্ধ করবেন, সেই লক্ষ বাস্তবায়ন করাটাই হচ্ছে একমাত্র লক্ষ্য। যার সুফল দেশের মানুষ পেতে শুরু করেছে। দেশের মানুষ সুন্দর জীবন গড়ার সুযোগ পেয়েছে। বাংলাদেশকে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড় করিয়েছেন শেখ হাসিনা।

ড. আব্দুস সোবহান গোলাপ আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার আহ্বান জানিয়ে বলেন, সকল দ্বিধা-বিভক্তি ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে একযোগে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করে বাংলাদেশকে বিশ্বের দরবারে উন্নত দেশ হিসেবে গড়ার লক্ষে জাতির পিতার জীবন ও আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অপ্রতিরুদ্ধ গতিতে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক সুশাসন, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, অর্থনীতি, তথ্যপ্রযুক্তি, যোগাযোগ ব্যবস্থায় বিস্ময়কর উন্নতি বাংলাদেশকে আজ নিম্ন মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছে। যা আগামী ২০২১ এ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ এ উন্নত দেশে পরিণত করবে।

শেখ কামালের বিভিন্ন অবদানের কথা উল্লেখ করে ড. গোলাপ বলেন, ক্রীড়া, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে তার ছিল অবিস্মরণীয় অবদান।

অনুষ্ঠানে প্রবাসীদের প্রতিনিধি হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় ড. আব্দুস সোবহান গোলাপকে শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতি মুক্তিযোদ্ধা ডা. মাসুদুল হাসান নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীকে শেখ কামাল স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র শাখার যুগ্ম সম্পাদক হিসেবে নিযুক্তির ঘোষণা দেন।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com