প্রচ্ছদ

মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের বুকে ইরানের গুলি!

প্রকাশিত হয়েছে : ১২:৩৮:৩৫,অপরাহ্ন ১৯ মে ২০১৯ | সংবাদটি ২৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

বৈশ্বিক সংঘাতের প্রতি টানের কারণে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের ব্যাপক সমালোচনা রয়েছে।

যুক্তরাষ্ট্রকে ইরানের সঙ্গে সহিংস সংঘাতে জড়াতে অনবরত চেষ্টা করে যাচ্ছেন জন বোল্টন। তার সেই চেষ্টার অংশ হিসেবে ২০১৫ সালে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টে একটি কলামও লিখেছিলেন তিনি।

যুদ্ধের প্রতি জন বোল্টনের এমন আগ্রহের কারণে এবার তাকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের স্যাটেয়ারধর্মী দৈনিক দ্য ওনিয়ন।

পত্রিকাটিতে জন বোল্টনের রক্তাক্ত একটি ছবি ছাপানো হয়েছে, যাতে অনেকটা এই রকম প্রতীকী রূপ দেয়া হয়েছে যে, বোল্টন এক হাতে বুক চেপে ধরে কোনোরকমে কংগ্রেস ভবনের দিকে এগিয়ে যাচ্ছেন। কংগ্রেস ভবনে গিয়ে বোল্টন দাবি করছেন, তার বুকে ইরান থেকে ছোড়া গুলি লেগেছে।

রম্য ম্যাগাজিনটির ওই ছবির ক্যাপশনে লেখা হয়, ঘনিষ্ঠজনদের বোল্টন বলছেন, তিনি যখন নিজের কাজে ব্যস্ত ছিলেন তখন ইরান থেকে ছোড়া একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়ে তাকে আঘাত করা হয়।

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের এ ধরনের ব্যঙ্গাত্মক ছবি প্রকাশের মাধ্যমে মূলত একটি বার্তা দিতে চেয়েছে দ্য ওনিয়ন।

ইরানের সঙ্গে এ মুহূর্তে যুক্তরাষ্ট্রের যুদ্ধে জড়ানোর বিষয়টি যে মার্কিন জনগণ পছন্দ করছে না, সেটিই তুলে ধরা হয়েছে এ ব্যাঙ্গচিত্রের মাধ্যমে।

এর আগে যুক্তরাষ্ট্রের ফক্স নিউজ টেলিভিশনের উপস্থাপক টাকার কার্লসনও বোল্টনের কঠোর সমালোচনা করেছেন। তিনি বলেন, বোল্টনের কাছে ইরানের সঙ্গে যুদ্ধ হচ্ছে ক্রিসমাস, থ্যাংকস গিভিং কিংবা জন্মদিন পালনের উৎসবের মতো।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com