প্রচ্ছদ

নগরীতে গাড়ির অবৈধ স্ট্যান্ড উচ্ছেদে অভিযানে সিসিক

প্রকাশিত হয়েছে : ১১:১২:১৫,অপরাহ্ন ১৪ মে ২০১৯ | সংবাদটি ৫২ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সিলেট নগরীর যানজট নিরসনের লক্ষে হকার উচ্ছেদের পাশাপাশি এবার গাড়ির অবৈধ স্ট্যান্ডের বিরুদ্ধে অভিযানে নেমেছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী।

মঙ্গলবার (১৪ মে) দিনভর নগরীর চৌহাট্টা থেকে আম্বরখানা পয়েন্ট পর্যন্ত রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড ও আম্বরখানা পয়েন্টের চার পাশে গড়ে ওঠা সিএনজির (অটোরিকশা) অবৈধ স্ট্যান্ড অপসারণ করা হয়। এছাড়া চলমান এ অভিযানে বেশ কিছু যানবাহনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা ও মামলাও করা হয়েছে।

অভিযান শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত সাংবাদিকদের বলেন, সিলেট নগরীর যানজটের মূল কারণ যত্রতত্র অবৈধ পার্কিং ও অবৈধ গাড়ি স্ট্যান্ড। এই অবৈধ পার্কিংয়ের কারণে সৃষ্ট যানজটে ভোগান্তির শিকার হচ্ছেন নগরবাসী। অবৈধ স্ট্যান্ড ও অবৈধ পার্কিংয়ের বিরুদ্ধে অভিযান শুরু হলো। এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি জানান, নগরীর বিভিন্ন বিপণী বিতান, মার্কেটের সামনে রাস্তার উপর মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজি অটোরিকশা পার্কিং করা হচ্ছে। অধিকাংশ মার্কেটে কার পার্কিং সুবিধা না থাকায় পুরো শহরজুড়ে এমন চিত্র দেখা যায়। যার ফলে যানজট নগরবাসীর নিত্যসঙ্গী হয়ে উঠেছে।

মেয়র বলেন, এখন থেকে নগরীতে যত্রতত্রভাবে গাড়ি স্ট্যান্ড আর যেখানে-সেখানে গাড়ি পার্কিং করতে দেয়া হবেনা। তিনি বলেন, নগরীর মার্কেট বিপণী বিতান ব্যবসায়ীদের পার্কিংয়ের ব্যবস্থা করেই ব্যবসা করতে হবে। সকল অনিয়মকে নিয়ম ও আইনের মধ্যে নিয়ে আসতে কাজ শুরু হয়েছে উল্লেখ করে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অবৈধ স্ট্যান্ড ও অবৈধ গাড়ি পার্কিংয়ের বিরুদ্ধে সিসিক কঠোর অবস্থানে রয়েছে। এক্ষেত্রে কোন ছাড় দেয়া হবে না।

অভিযানে সিলেট মেট্রোপলিটন ট্রাফিকের উপ পুলিশ কমিশনার মো. ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার জ্যোতির্ময় সরকার সহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ও সিসিকের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com