প্রচ্ছদ

এবার ঐক্যফ্রন্ট ছাড়ার আল্টিমেটাম কাদের সিদ্দিকীর

প্রকাশিত হয়েছে : ১২:৩৬:২০,অপরাহ্ন ১০ মে ২০১৯ | সংবাদটি ৩২ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নিজের দলকে সরিয়ে নেওয়ার আল্টিমেটাম দিয়েছেন ফ্রন্টের শরিক কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার (৯ মে) সকাল ১১টার দিকে রাজধানীর মতিঝিলে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে অনেক অসঙ্গতি রয়েছে। এসব অসঙ্গতি আগামী এক মাসের দূর করা সম্ভব না হলে, ৮ জুন এই ঐক্যফ্রন্ট থেকে আমাদের দলকে প্রত্যাহার করে নেবো । গতবছর ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্ব জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছিল। সেই বছর ৫ নভেম্বরে আমরা ঐক্যফ্রন্টে যোগদান করেছিলাম। কিন্তু এই জোটে নির্বাচন পরবর্তী অনেক সমস্যা সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন পরবর্তী কিছু কিছু কাজে মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হয়েছে। তারা সঠিকভাবে চলতে পারেনি। নির্বাচনী সহিংসতায় আহত-নিহতদের পাশে দাঁড়াতে পারেনি ঐক্যফ্রন্ট। সর্বশেষ ৩০ এপ্রিল শাহবাগে গণজমায়েতের ঘোষণা দিয়েও করতে ব্যর্থ হয়েছি আমরা।কাদের সিদ্দিকী বলেন, ৩০ ডিসেম্বর বাংলাদেশে নির্বাচনের নামে জঘন্য নাটক হয়েছে। যা শুধু বাংলাদেশে নয় পৃথিবীর কোনো দেশেই এমন নাটকের নজির নেই। কিন্তু জোট নির্বাচন প্রত্যাখান করার পরও গণফোরামের সুলতান মনসুর শপথ নিলে তাকে বহিষ্কার করা হয়। কিন্তু মোকাব্বির খান শপথ নিলে ড. কামাল হোসেন তাকে গেট আউট বলেন। পরে দেখা যায় গণফোরামের বিশেষ সভায় মোকাব্বির খান উপস্থিত। এসব নিয়ে মানুষের মধ্য বিভ্রান্তি তৈরি হয়েছে। মানুষ এসব বিষয়ে জানতে চাইলে আমরা জবাব দিতে পারি না।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ছাড়া আল্টিমেটাম দেওয়ার আগে জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, আসম আব্দুর রব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহমুদুর রহমান মান্না, মোস্তফা মোহসীন মন্টুর সঙ্গে কথা বলেছি। তাদেরকে জোটের মধ্যকার অসঙ্গতির কথা বলেছি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com