মেয়াদকাল পর্যন্ত ববি ভিসির ছুটি, শিক্ষার্থীদের উল্লাস

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০১৯

মেয়াদকাল পর্যন্ত ববি ভিসির ছুটি, শিক্ষার্থীদের উল্লাস

শিক্ষার্থীদের টানা ৩৫ দিনের আন্দোলনের পর মেয়াদকাল পর্যন্ত ছুটি দেয়া হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ওই আদেশে বলা হয় ১১ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এসএম ইমামুল হককে ব্যক্তিগত ও প্রশাসনিক প্রয়োজনে ৪৬ দিনের ছুটি মঞ্জুর করেছেন।

উপাচার্যের অনুপস্থিতিতে ট্রেজারার অধ্যাপক ড. একেএম মাহাবুব হাসান নিজ দায়িত্বের অতিরিক্ত উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

এ ছাড়া এই আদেশ রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে জারি করা হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়।

এদিকে এ খবরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক ও শিক্ষার্থীরা উল্লাস করেছেন। এর আগে ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন ও শফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীদের ত্যাগের ফল পেয়েছি। ভিসিকে তার মেয়াদকাল পর্যন্ত ছুটি দেয়ায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তারা।

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা দিবসের আয়োজন সম্পর্কে শিক্ষার্থীদের না জানানোর কারণে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে আন্দোলনরতদের ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেয়ায় আন্দোলন আরও বেগবান হয়, যা টানা ৩৫ দিন ধরে চলে।

এর মধ্যে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ, অপসারণ অথবা মেয়াদকাল পর্যন্ত ছুটির দাবিতে সড়ক অবরোধ, বিক্ষোভ, মশাল মিছিল, কুশপুত্তলিকা দাহ, রক্ত দিয়ে ভিসি বিরোধী নানা স্লোগান লেখা, আমরণ অনশনসহ নানা কর্মসূচি পালন করেন।

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com