প্রচ্ছদ

সিলেটে নারী নেত্রী শিউলির ভুয়া বৃটিশ সিটিজেনশীপ পাসপোর্ট!

প্রকাশিত হয়েছে : ৭:২০:৪৭,অপরাহ্ন ১৮ এপ্রিল ২০১৯ | সংবাদটি ১৩৯ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

নিজস্ব প্রতিবেদক : সিলেটে ভুয়া লন্ডনী কন্যা দিলশানারা বেগমের ফাঁদে পরে হারুন মিয়ার মতো আরো অনেকেই প্রতারণার শিকার হয়েছেন। একটি ভুয়া বৃটিশ সিটিজেনশীপ পাসপোর্টই দিলশানারা চক্রের মুল হাতিয়ার। বৃটিশ সিটিজেনশীপ ইউনাইটেড কিংডম অব গ্রেট ব্রিটেন অ্যান্ড নর্দার্ন আয়ারল্যান্ড, পাসপোর্ট নাম্বার-১০০১০৫৭২২ দেখিয়ে প্রতারণা করেন এই দিলশানারা চক্র। ভুয়া লন্ডনী কন্যা দিলশানার বেগম আর কেউ না, তিনি নারী নেত্রী শিউলি আক্তার, জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদিকা ও সিলেট মহানগরের সভাপতি! সিলেটের বিশ্বনাথ উপজেলার কুনারই গ্রামের মৃত তৌহিদ উল্লাহর মেয়ে। তিনি বর্তমানে নগরীর উপশহরের গার্ডেন টাওয়ারের ৮তলার ৪০৮৬ নাম্বার ফ্লাটে বসবাস করেন।

নিউজ মিরর’র অনুসন্ধানে জানা যায়- শিউলি দালালদের নিয়ে টার্গেট করে এমন একজন ব্যক্তি যে সমাজে প্রতিষ্ঠিত। যার বদনাম বের হলে ওই ব্যক্তি সমাজে মুখ দেখাতে পারবেন না। বিচক্ষণ শিউলি তার দালাল চক্র সারা সিলেট জেলা জুড়ে রয়েছে। এদের মাধ্যমে খোঁজ নেন সমাজের সেই সব বোকা প্রতিষ্ঠিত ব্যক্তিদের। খোঁজ-খবর নেয়ার পর শুরু হয় শিউলির পরিকল্পনা। পরিকল্পনায় সহযোগীতা করেন এই চক্রের ৭ জন। শিউলিসহ এই চক্রে মোট সদস্য ৮ জন। শিউলি যাকে টার্গেট করে সেই লোককে কখনও মোবাইলে রং নাম্বারে কল আবার কখনও দালাল (ঘটক) মাধ্যমে বিয়ের প্রস্তাব পাঠান। এই চক্রের সবাই প্রতারণার ক্ষেত্রে ছদ্মনাম ব্যবহার করে থাকে। টার্গেট মতো কাজও হয়। প্রতারণার শেষ পর্যায়ে বিয়ে উপলক্ষ্যে পাত্র ও পাত্রের পরিবারের কাছ থেকে হাতিয়ে নেন নগত টাকা ও স্বর্ণালংকার। শিউলির দালাল চক্রের একজন মুরুব্বী টার্গেটকে বা টার্গেটের পরিবারকে শর্ত দেন বিয়ে হবে গোপণে, স্থানীয় কোনো চাইনিজ রেস্টুরেন্টে এবং রেস্টুরেন্টের খাবার আর হলরুম ভাড়া দিবে কনে পক্ষ। কারণ সিলেট শহরে তাদের অনেক দুশমন রয়েছে, তাই বিয়ের বিষয়টি নিজের পরিবারের লোক ছাড়া কেউ যেনো না জানে। পরে কনে বিদেশে ফিরে গেলে সবাইকে জানানোর। পরিকল্পনা মাফিক কাজ হবার পর শিউলি চক্র উদাও! শুরু আবার নতুন কোনো টার্গেট খোঁজ।

নিউজ মিরর-এর কাছে আসে একটি ছবি। সেই ছবির সূত্র ধরে অনুসন্ধানে নামে নিউজ মিরর। সন্ধান মিলে সেই প্রতারক ভুয়া লন্ডনী কনে দিলশানারা বেগম ও তার চক্রের অপকর্মের অনেক তথ্য।

বুধবার নিউজ মিররে ”সিলেটে লন্ডনী কনে সেজে নারী নেত্রী শিউলির প্রতারণা!” মিরো শিরোনামে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর নিউজ মিরর’র সাথে যোগাযোগ করেন শিউলির প্রতারণার শিকার কয়েক জন। তারা বিভিন্ন প্রমাণাদি দিয়ে যান নিউজ মিরর কর্তৃপক্ষের কাছে। প্রতারণার শিকার এরমধ্যে একজন সিলেট নগরীর। তার তথ্য ও প্রমানাদিতে পাওয়া যায় সিলেটের ৩জন প্রভাবশালী রাজনৈতিক নেতা ও সিলেটের ৪ জন সাংবাদিক এসব অপকর্মের সাথে জড়িত।

শিউলির ব্যাংক একাউন্টের চেক মাধ্যমে প্রতারণা, মাদক সেবন, মাদক ব্যবসা, ফ্লাটে দেহ ব্যবসা, হুমকি, লন্ডনী কনে সেজে প্রতারণার ভিডিওসহ অসংখ্য অভিযোগের প্রমানাদি রয়েছে নিউজ মিরর কর্তৃপক্ষের কাছে। পর্যায়ক্রমে তা প্রকাশ করা হবে।

এ ব্যপারে জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদিকা ও সিলেট মহানগরের সভাপতি শিউলি আক্তারের মুঠোফোনে ০১৭০৬৩৮××৫৩ ও ০১৩০২৯২××০৮-তে একাধিকবার কল করলেও তার মুঠোফোন বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

নিউজ মিরর

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com