বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণা মঙ্গলবার

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

বিশ্বকাপে বাংলাদেশের দল ঘোষণা মঙ্গলবার

বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে ইতিমধ্যেই দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত। আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় দল ঘোষণা করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ক্রিকেট বোর্ডের সূত্রে এমনটি জানা যায়। যদিও আজ সোমবার দল ঘোষণা করার কথা ছিল বিসিবির।

আসছে ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। দ্বাদশ আসর মাঠে গড়াতে আর তিন মাসও বাকি নেই। এরই মধ্যে দল ঘোষণার সময় বেঁধে দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটের সর্বোচ্চ আসর শুরুর দেড় মাস আগেই চূড়ান্ত দল দিতে হবে অংশগ্রহণকারী দেশগুলোকে।

বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সম্প্রতি জানিয়েছেন, বিশ্বকাপের আগে আমাদের সব কর্মসূচি ঠিক করা আছে। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার বেঁধে দেয়া সময় অনুযায়ী আমরা চূড়ান্ত দল দিয়ে দেব।

ইতিমধ্যে বিশ্বকাপের প্রাথমিক দল ঠিক করা হয়েছে। মূলত খেলোয়াড়দের মানসিকভাবে প্রস্তুত থাকার জন্যই এ দল করা হয়েছে। তিনি বলেন, নির্বাচকরা বসে প্রাথমিক দলের তালিকা তৈরি করেছি। নিউজিল্যান্ডে সফররত দলের প্রায় সবাই আছেন এ দলে। বিকল্পও রাখা হয়েছে। ইনজুরি আক্রান্ত তাসকিন আহমেদ ও বিপিএল-ডিপিএল মাত করা ব্যাটসম্যান ইয়াসির আলীর প্রাথমিক দলে থাকার ইঙ্গিত দিয়েছেন মিনহাজুল আবেদীন।

বিশ্বকাপ শুরুর বেশ আগেই ইউরোপে পাড়ি জমাবে মাশরাফি বাহিনী। ১ মে আয়ারল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ। স্বাগতিক দলের সঙ্গে আরেক প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। টুর্নামেন্টটিকে বিশ্বকাপ প্রস্তুতির মহড়া হিসেবে নেবেন লাল-সবুজ জার্সিধারীরা। বিশ্বমঞ্চের সেরা একাদশ বেছে নিতেও কাজে দেবে এ তিন জাতি সিরিজ।

ত্রিদেশীয় সিরিজ শেষেই বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরু। ২ জুন ক্রিকেট পরাশক্তি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে অভিযান।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com