প্রচ্ছদ

ইসির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েও ভোট দিতে পারবেন না রাহুল দ্রাবিড়

প্রকাশিত হয়েছে : ১:৪৪:২৩,অপরাহ্ন ১৫ এপ্রিল ২০১৯ | সংবাদটি ৮১ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

লোকসভা নির্বাচনে ভোট দিতে পারবেন না ভারতের জাতীয় ক্রিকেট দলের (টেস্ট ও একদিনের আন্তর্জাতিক) সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়।

রাহুল দ্রাবিড়ের নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়ার জন্য ৭ নম্বর ফর্ম জমা দিয়েছিলেন তার ভাই বিজয় দ্রাবিড়।

ভোটার টানতে কর্নাটকের অলিতে গলিতে রাহুল দ্রাবিড়ের পোস্টার লাগিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।ভোটারদের বুথমুখী করতে ইসির প্রচারের মুখ সাবেক এই ক্রিকেট অধিনায়ক।

তার ছবি, ভিডিও ব্যবহার করেই বুথে গিয়ে ভোট দেয়ার জন্য আর্জি জানাচ্ছে কমিশন।কারণ তাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে ইসি। অথচ, সেই দ্রাবিড় নিজেই ভোট দিতে পারবেন না।

তবে এ বিষয়ে ইসি জানিয়েছে, নতুন করে নাম লেখানোর জন্য দ্রাবিড়ের বাড়িতে একাধিকবার গিয়েছে দফতরের কর্মীরা। কিন্তু তারপরও বিফল হয়েছেন তার নাম তুলতে।

কমিশন সূত্র জানায়, রাহুল দ্রাবিড় আগে থাকতেন বেঙ্গালুরুর ইন্দিরানগরে, পৈত্রিক বাড়িতে। সেটা ব্যাঙ্গালোর সেন্ট্রাল লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে।

কিন্তু সেখান থেকে বর্তমানে তিনি মালেশ্বরম এলাকায় নতুন বাড়িতে চলে যান। এ কারণে স্থানান্তরের কিছুদিন পর তার নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়ার জন্য সাত নম্বর ফর্ম জমা দিয়েছিলেন তার ভাই বিজয় দ্রাবিড়।

বিষয়টি জানতে পেরে নির্বাচন কমিশন দাব্রিড়কে ভোটার ফরম পূরণের অনুরোধ করে। তিনি দ্রাবিড় তাতে সাড়া দেননি।

নির্বাচন দ্রাবিড়কে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করার পর বিষয়টি জানতে পারে। যাকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে ইসি তার নামই ভোটার তালিকায় না থাকায় বিব্রত ইসিও।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com