প্রচ্ছদ

আমার মুখ বন্ধ করা যাবে না : ট্রাম্পকে ইলহান ওমর

প্রকাশিত হয়েছে : ১:৩৭:৩৬,অপরাহ্ন ১৫ এপ্রিল ২০১৯ | সংবাদটি ৪৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

যুক্তরাষ্ট্রের মুসলিম নারী আইনপ্রণেতা ইলহান ওমর দেশটির প্রেসিডেন্টের উদ্দেশে বলেছেন, মুখ বন্ধ করে বসে থাকার জন্য আমি কংগ্রেস সদস্য নির্বাচিত হইনি।আমার মুখ কেউ বন্ধ রাখতে পারবে না। আমি গণতান্ত্রিক অধিকারের পক্ষে লড়াই চালিয়ে যাব।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক টুইটের জবাবে শনিবার তিনি এ কথা বলেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ১১ সেপ্টেম্বরের হামলার ভিডিওচিত্রের সঙ্গে কংগ্রেস সদস্য ইলহান ওমরের বক্তব্য যোগ করেন ডোনাল্ড ট্রাম্প। এতে করে করে ইলহানকে ট্রাম্প লাঞ্ছিত করার চেষ্টা করেন বলে অভিযোগ উঠে। ট্রাম্প মূলত ওই ভিডিও প্রকাশের মাধ্যমে সবাইকে বোঝাতে চান যে, ১১ সেপ্টেম্বরের হামলায় নিহতদেরকে প্রতি ইলহানের কোনো সহানুভূতি নেই।তিনি সন্ত্রাসবাদের সমর্থক।

কিছুদিন আগে ইলহান ওমর এক বক্তব্যে যুক্তরাষ্ট্রের মুসলিমদের অবস্থা তুলে ধরতে গিয়ে বলেন, কিছু লোক ১১ সেপ্টেম্বরের ঘটনা ঘটিয়েছে, এরপর থেকে যুক্তরাষ্ট্রের মুসলমানরা স্বাধীনতা হারাতে শুরু করে।

তার এই বক্তব্যকে অপব্যবহারের চেষ্টা করেন ট্রাম্প। এর প্রতিক্রিয়ায় ইলহান ওমর গতকাল বলেন, ‘আমি চুপ থাকার জন্য কংগ্রেসে যাইনি। আমি মার্কিন কংগ্রেসে প্রবেশ করেছি গণতন্ত্রকে রক্ষা করতে এবং এর জন্য যুদ্ধ করতে।’

প্রসঙ্গত, মার্কিন কংগ্রেসম্যান ইলহান ওমরের জন্মস্থান সোমালিয়ায়। ২০১৬ সালে মিনেসোটার হাউস অব রিপ্রেজেনটেটিভের সদস্য নির্বাচিত হন এই নারী। অভিবাসী ও শরণার্থী ইস্যু নিয়ে কাজ করেন তিনি।

ইসরায়েল ও মার্কিন রাজনীতিতে ইসরায়েলি লবির প্রভাব নিয়ে সমালোচনা করায় কয়েক সপ্তাহ আগে নিজ দল ডেমোক্রেটিক পার্টির ভেতরে ও বাইরে তোপের মুখে পড়েন ইলহান ওমর। তবে ডেমোক্র্যাটরা ইলহান ওমরের পাশে রয়েছেন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com