প্রচ্ছদ

ঘৃণায় বমি চলে আসছে নিউজিল্যান্ড ক্রিকেটারের

প্রকাশিত হয়েছে : ২:০১:৪১,অপরাহ্ন ১৭ মার্চ ২০১৯ | সংবাদটি ৬৩ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

ক্রাইস্টচার্চ হামলার পর ক্রিকেট খেলার জন্য এখন আর নিউজিল্যান্ড নিরাপদ নয়। ক্রিকেট বিশ্বের কাছে নিজ দেশের সম্মানের পতন দেখছেন কিউই ক্রিকেটাররা। তাই সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে তাদের কণ্ঠস্বর। সোশ্যাল মিডিয়ায় সেই ক্ষোভ উগরে দিচ্ছেন তারা।

নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দলের পেসার মিচেল ম্যাক্লেনাঘান টুইট করেছেন, যতই পড়ছি, ততই কান্না পাচ্ছে। ঘৃণায় আমার বমি চলে আসছে। দেশের সব মানুষের প্রতি আমার ভালোবাসা।

সমবেদনা ঝরেছে অলরাউন্ডার জিমি নিশামের কণ্ঠে। তিনি টুইট করেছেন, আগে বিশ্বের নানা প্রান্তে লোমহর্ষক জঙ্গি হামলার কথা শুনেছি। আর ভেবেছি আমরা একটু নিরাপদ আছি। ওই দিনটা ছিল ভয়াবহ, ভীতিকর ও দুঃখজনক।

গেল শুক্রবার ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে নৃশংস সন্ত্রাসী হামলায় ৪১ জন নিহত হন। আহত হন প্রায় ৩০ জন। তবে অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশ ক্রিকেটাররা। সেই মসজিদেই জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন তারা। একটু এদিক ওদিক হলেই বড় কিছু ঘটতে পারত।

সেই জেরে বাংলাদেশ-নিইজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। দেশে ফিরে এসেছেন টাইগাররা। স্বাভাবিকভাবেই থমকে গেছে কিউইদের জীবনযাত্রা। ঘটনার আকস্মিকতায় বিমূঢ় হয়ে পড়েছেন দেশটির জনগণ। ক্রিকেট তারকারাও ব্যতিক্রম নন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com