প্রচ্ছদ

দরগাহ মাদ্রাসার মুহতামিম মাওলানা যাকারিয়া আর নেই

প্রকাশিত হয়েছে : ১০:০৮:৫৭,অপরাহ্ন ১১ মার্চ ২০১৯ | সংবাদটি ১৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহ হযরত শাহজালাল (রহ.) সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস প্রবীণ মুফতি আবুল কালাম যাকারিয়্যা আর নেই। আজ সোমবার বিকেল ৪টা ৫৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুতালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে, ৩ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তাঁর মূল বাড়ি সুনামঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার ভাগুয়া গ্রামে। তবে পরিবার নিয়ে তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাজীনগর গ্রামে বসবাস করছিলেন।

দরগাহ মাদ্রাসার সহকারি মুহতামিম মাওলানা আসাদ উদ্দিন জানান, বিকেল ৪টা ৫৫ মিনিটের সময় মাদ্রাসায় আসরের নামাজের অজু করার প্রস্তুতি নিচ্ছিলেন, হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে সাথে সাথে তাকে ওসমানী হাসপাতালে যাওয়ার পথে তিনি মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যুর খবর শোনে সিলেটে আলেম সমাজ সহ ছাত্র শিক্ষকের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। বাদ মাগরিব মরহুমের গোসলের পর দরগাহ মাদ্রাসার প্রাঙ্গনে মরহুমকে রাখা হলে সিলেটের দূর-দুরান্ত থেকে সর্বস্তরের আলেম-উলামা ছাত্র সহ মুসল্লিরা তাকে এক নজর দেখতে ভিড় জমান।

মঙ্গলবার সকাল ১১টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা ময়দানে মুফতি আবুল কালাম যাকারিয়্যার নাজাযে জানাযা অনুষ্ঠিত হবে।

এদিকে জামিয়া ক্বাসিমুল উলুম হযরত শাহজালাল (রহ.) দরগাহ মাদ্রাসার মুহতামিম ও শায়খুল হাদিস মুফতি আবুল কালাম জাকারিয়ার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ করেছেন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com