প্রচ্ছদ

সাংসদ রতন ও শামীমার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ

প্রকাশিত হয়েছে : ৩:২১:৫৮,অপরাহ্ন ০২ মার্চ ২০১৯ | সংবাদটি ৫৯ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এবং সংরক্ষিত আসনের সাংসদ শামীমা আক্তার খানমের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ এনেছেন জামালগঞ্জ উপজেলায় পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. রেজাউল করিম শামীম।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে জামালগঞ্জ উপজেলায় পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলামের কার্যালয়ে তিনি একটি লিখিত অভিযোগটি দেন।

অভিযোগ পত্রটিতে তিনি উল্লেখ করেন,  রেজাউল করিম শামীম জামালগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং তাঁর প্রতীক মোটরসাইকেল। এই উপজেলায় আওয়ামী লীগের দলীয় প্রার্থী ইউসুফ আল আজাদের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন ও সংরক্ষিত নারী আসনের সাংসদ শামীমা আক্তার খানম। তাঁরা প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট চাইছেন।

এমনকি আজ শনিবার (২ মার্চ) ও আগামীকাল রোববার (৩ মার্চ) উপজেলার বেহেলী ও সাচনাবাজার ইউনিয়নে নির্বাচনী প্রচারণার কর্মসূচিতে ওই দুই সাংসদ প্রার্থীসহ উপস্থিত থাকবেন বলে প্রচারণা চালানো হচ্ছে। যা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন।

এছাড়াও বিভিন্ন সময়ে রেজাউল করিম শামীমের কর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের হুমকি ধমকিসহ নানাভাবে প্রলোভন দেখাচ্ছেন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, একটি অভিযোগ আমি পেয়েছি এবং তাদের দুজনকেই এ ব্যাপারে অবহিত করা হয়েছে। এ ব্যাপারটি যদি সংশোধন না হয় পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা বলেও জানান তিনি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com