প্রচ্ছদ

ইজতেমায় শুক্রবার থেকে বিশেষ ট্রেনব্যবস্থা

প্রকাশিত হয়েছে : ২:৫১:৪০,অপরাহ্ন ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | সংবাদটি ৩১ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

বিশ্ব ইজতেমায় আগত মুসল্লিদের নিরবচ্ছিন্ন সেবা দিতে বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

আগামীকাল শুক্রবার থেকে সোমবার পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এ সেবা চালু হবে। বৃহস্পতিবার রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অন্যান্য বছরের মতো আসন্ন ইজতেমায় আগত মুসল্লিদের নিরবচ্ছিন্ন সেবা প্রদানের লক্ষ্যে সুষ্ঠুভাবে ট্রেন চলাচল, বিশেষ ট্রেন পরিচালনা, বিভিন্ন ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজন ও আগত মুসল্লিদের সেবা প্রদানের জন্য বাংলাদেশ রেলওয়ে বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

আখেরি মোনাজাতের আগে ও আখেরি মোনাজাতের দিন এই চার দিন বিশেষ ট্রেন পরিচালিত হবে।

এর মধ্যে শুক্রবার ঢাকা-টঙ্গী-ঢাকা রুটে জুমা স্পেশাল পরিচালিত হবে। শনিবার প্রথম দফা মোনাজাতে, মোনাজাত স্পেশাল ১, ২, ৩, ৪ নামে চারটি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চলাচল করবে।

এ ছাড়া রোববার লাকসাম-টঙ্গী ও জামালপুর-টঙ্গী রুটে দুটি বিশেষ ট্রেন চলবে।

সোমবার দ্বিতীয় দফায় আখেরি মোনাজাতের দিন ঢাকা-টঙ্গী রুটে ৮টি, টঙ্গী-ঢাকা রুটে ৮টি, টঙ্গী-লাকসাম রুটে ১টি, টঙ্গী-আখাউড়া রুটে ১টি, টঙ্গী-ময়মনসিংহ রুটে ৪টি এবং টঙ্গী-টাঙ্গাইল রুটে ২টি ট্রেন চলাচল করবে।

তবে ইজতেমা উপলক্ষে শনিবার থেকে সোমবার পর্যন্ত সব ডেমু ট্রেন চলাচল বন্ধ থাকবে।

পাশাপাশি বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও ও কমলাপুর রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয়সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।

এ ছাড়া গত মঙ্গলবার থেকে আগামী সোমবার আখেরি মোনাজাতের পূর্ব পর্যন্ত ঢাকা অভিমুখী সব আন্তঃনগর, মেইল এক্সপ্রেস ও লোকাল ট্রেন টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।

সোমবার আখেরি মোনাজাতের দিন সব আন্তঃনগর ট্রেন ও মেইল এক্সপ্রেস ট্রেন সমূহ (আপ ও ডাউন) টঙ্গী স্টেশনে ২ মিনিট করে থামবে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com