প্রচ্ছদ

দিল্লির মোড়ে মোড়ে মমতাকে ব্যঙ্গ

প্রকাশিত হয়েছে : ২:৩৩:৫৭,অপরাহ্ন ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | সংবাদটি ৫৫ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

‘গণতন্ত্র বাঁচাও সমাবেশে’ যোগ দিতে মঙ্গলবার রাতেই রাজধানী নয়াদিল্লিতে পৌঁছান পশ্চিমবঙ্গ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

তার আগেই বাংলার এ তুখোড় রাজনীতিককে ‘স্বাগত’ জানিয়ে মোড়ে মোড়ে উঠে যায় বড় বড় বিলবোর্ড-ব্যানার। দিল্লির বিভিন্ন এলাকায় বেশকিছু ভিন্ন ধরনের ব্যানারে ছেয়ে দেয়া হয়।

এগুলো আসলে যে তাকে ‘স্বাগত’ জানাতে নয় তা বিলবোর্ডের ভাষাগুলোয় নজর বুলালেই বোঝা যায়। প্রতিটি বাক্যের পরতে পরতে রয়েছে প্রচ্ছন্ন ব্যঙ্গ।

এনডিটিভি জানায়, এ দিন যন্তরমন্তরে ধরনায় যোগ দেন মমতা। তার আগেই এ ধরনের অংসখ্য পোস্টার ছেয়ে গিয়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। মমতার ব্যবহৃত অতিপরিচিত নীল পাড়ের সাদা শাড়িও রয়েছে ওই ছবিতে। এতে দিল্লিবাসীর মধ্যে সৃষ্টি হয় বাড়তি চাঞ্চল্যের।

একটি ব্যানারে লেখা হয়েছে, ‘দিদি, আপনাকে দিল্লিতে স্বাগত, যেখানে গণতন্ত্র জীবিত রয়েছে এবং হাত-পা ছুঁড়ছে।’ একই ব্যানারে মমতার আদলে যে কার্টুন চিত্রায়িত হয়েছে, সেটিতে তার হাতে ধরা রয়েছে একটি কার্টুন ছবি। কার্টুনটি একজন মুসলিম ধর্মাবলম্বীর।

অন্য আর একটি ব্যানারে লেখা, ‘দিদি, এখানে আপনি অনায়াসেই হাসতে পারেন, আপনি এখন গণতন্ত্রের মধ্যেই রয়েছেন’। একই ভাবে আরও একটি ব্যানারে লেখা হয়েছে, ‘দিদি, আপনি এখানে নির্বিঘ্নে প্রতিবাদ সভা করতে পারেন। কেউ আপনাকে বাধা দেবে না এখন একটু হাসুন তো!।’

ব্যানারটিতে মমতার হাতে দেখা যাচ্ছে একটি ডুগডুগি। আর কাঁধে একটা লাঠি যার পেছনে পোঁটলায় একজন দাড়িটুপি পরা কার্টুন ছবি। ঝোলা থেকে মুখ বের করে রয়েছে। ছবিটিতে মমতাকে স্পষ্টতই বেদে হিসেবে চিত্রিত করা হয়েছে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com