জামায়াতের বিচারে আইনের সংশোধনী মন্ত্রিসভায় তোলা হবে: আইনমন্ত্রী

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯

জামায়াতের বিচারে আইনের সংশোধনী মন্ত্রিসভায় তোলা হবে: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, দল হিসেবে জামায়াতের বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রইব্যুনাল আইনের সংশোধনী মন্ত্রিসভায় উপস্থাপন করতে এটি মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে।

আইনি প্রক্রিয়ার মাধ্যমেই বিষয়টি নিষ্পত্তি করা হবে বলেও তিনি জানান।

রোববার জাতীয় সংসদে ওয়ারেসাত হোসেন বেলালের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, জামায়াত ১৯৭১ সালে রাজনৈতিকভাবে দৃঢ় ও প্রকাশ্য অবস্থান নিয়ে মহান মুক্তিযুদ্ধে বিরোধিতা করেছিল। বর্তমান সরকার সব সময়ই আইনের শাসনে বিশ্বাসী। এই সরকার এ দেশের মাটিতেই যুদ্ধাপরাধীদের বিচার করে জাতিকে কলঙ্কমুক্ত করেছে। আন্তর্জাতিক অপরাধ ট্রইবুনালে যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে একাধিক মামলার রায়ে আদালত জামায়াত দল হিসেবে যুদ্ধাপরাধে জড়িত ছিল মর্মে উল্লেখ করেছে।

তিনি বলেন, ‘পরবর্তীতে গতবছর ২৮ অক্টোবর নির্বাচন কমিশন জামায়াতের নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করেছে। দল হিসেবে জামায়াতের বিচার প্রক্রিয়ার জন্য ইতিমধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রইব্যুনাল আইনের সংশোধনী তৈরি করে মন্ত্রিপরিষদে পাঠানো হয়েছিল। প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে পুনরায় ওই সংশোধনী মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর উদ্যোগ নেয়া হবে, যাতে এটি মন্ত্রিসভায় উপস্থাপন করা যায়। আইনি প্রক্রিয়ার মধ্যমেই বিষয়টি নিস্পত্তি করা হবে।’

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com