প্রচ্ছদ

আন্তর্জাতিক বাণিজ্য মেলা রাজধানীর বাইরে করার দাবি

প্রকাশিত হয়েছে : ১১:২৪:৪৫,অপরাহ্ন ০৬ ফেব্রুয়ারি ২০১৯ | সংবাদটি ৩৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

আগামী বছর থেকে আন্তর্জাতিক বাণিজ্য মেলা রাজধানীর বাইরে পূর্বাচলে সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

একইসঙ্গে মেলার সময় একসপ্তাহর বেশি না বাড়ানোরও দাবি জানানো হয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর মগবাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ দাবি জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, বাণিজ্য মেলার কারণে রাজধানীর প্রতিটি সড়কে যানজটের সৃষ্টি হয়। এতে করে ভোগান্তিতে পড়ে মানুষ। পুরো নগরীতে অচলাবস্থার সৃষ্টি হয়। পৃথিবীর কোনও দেশে রাজধানীর কেন্দ্রে আন্তর্জাতিক বাণিজ্য মেলা অনুষ্ঠিত হয় না। এই আয়োজনে এবারও সময় বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়।

সংবাদ সম্মেলনে দাবি তুলে ধরে বলেন, ৫-৭ দিনের বেশি যেন সময় বাড়ানো না হয়। আমরা সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি, আগামী বছর থেকে বাণিজ্য মেলা রাজধানীর প্রাণকেন্দ্রের বাইরে সরিয়ে নিতে হবে। পূর্বাচলে বাণিজ্য মেলা সরিয়ে নিলে রাজধানীর মানুষ যানজটের ভোগান্তি থেকে রক্ষা পাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান হেলাল উদ্দিন, সমিতির সাধারণ সম্পাদক বজলুল হক ভূইয়া, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলী ও কোষাধ্যক্ষ তৈয়াব আলী।

এদিকে, বাণিজ্য মেলার একদিন সময় বাড়িয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। এ বিষয়ে সমিতির চেয়ারম্যান হেলাল উদ্দিন বলেন, ‘সময় বেশি না বাড়ানোর জন্য সরকারকে ধন্যবাদ জানাই।’

তিনি বলেন, ‘আন্তর্জাতিক বাণিজ্য মেলা চটপটি বা ফুসকার মেলা নয়। এ মেলা আন্তর্জাতিক মানে হোক। তবে রাজধানীর মানুষকে কষ্ট দিয়ে নয়।’

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com