প্রচ্ছদ

সংসদ নির্বাচন রাজনৈতিক ইতিহাসের কলঙ্কিত অধ্যায়: মির্জা ফখরুল

প্রকাশিত হয়েছে : ১০:১৯:২০,অপরাহ্ন ১৪ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ৩৯ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের একটি অত্যন্ত কলঙ্কিত অধ্যায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে সিলেটের হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে এমন মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

এসময় তিনি বলেন, দখলদারি সরকার বাংলাদেশের জনগণের অধিকারকে হরণ করে নিয়ে গেছে এবং তারা সংবিধান লঙ্ঘন করেছে। জনগণের রায়কে তারা ডাকাতের মতো ডাকাতি করে নিয়ে গেছে।

তিনি আরো বলেন, সারা দেশেই সকলের চোখে-মুখে একটা শোকের চিত্র ফুটে উঠেছে। এর কারণ জনগণ তাদের অধিকার প্রয়োগ করতে পারেনি।

এসময় উপজেলা নির্বাচন নিয়ে তিনি বলেন, উপজেলা নির্বাচন অথবা স্থানীয় সরকার নির্বাচনগুলো সরকারের পরিবর্তন ঘটায় না এমনকি রাষ্ট্র পরিচালনার দায়িত্ব সেটারও কোন পরিবর্তন ঘটায় না। তাই এই নির্বাচনগুলো খুব একটা মুখ্য ব্যাপার না।

নির্বাচন কমিশনের কথা উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে যে নির্বাচন কমিশন আছে সেই কমিশনের অধীনেই জাতীয় নির্বাচন বাংলাদেশসহ গোটা পৃথিবীই দেখেছে যে কতোটা অযোগ্য এ নির্বাচন কমিশন। যাদের কোন যোগ্যতাই নেই নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার। এই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন কি রকম হবে এই রকম প্রশ্নেরই এখন আর কোন প্রয়োজনই নেই।

জাতীয় নির্বাচনকে বাতিল করার দাবি জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের ঐক্যফ্রন্টের পক্ষ থেকে বারবার বলছি যে গত জাতীয় নির্বাচনকে বাতিল করলে হতে হবে এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের রায়ের মাধ্যমে একটি প্রতিষ্ঠিত সরকার গঠন করতে হবে। সবচেয়ে বড় কথা হচ্ছে নির্বাচন হতে হবে সুষ্ঠু ও গ্রহণযোগ্য এবং সকল দলের অংশগ্রহণে।

জাতীয় ঐক্যফ্রন্ট প্রসঙ্গে তিনি বলেন, আমাদের ঐক্যফ্রন্ট অটুট আছে সামান্যতম কোন সমস্যা নেই আমাদের ঐক্যফ্রন্টের মধ্যে। রাজনৈতিক দলগুলোর পরস্পরের কিছুটা অমিল থাকতেই পারে, এটাই স্বাভাবিক। কিন্তু আমাদের ঐক্য ফ্রন্টের মধ্যে কোন ঝামেলা নেই।

এর আগে সোমবার (১৪ জানুয়ারি) বেলা পৌনে বারোটার দিকে বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে করে তিনি কয়েকজন ঐক্যফ্রন্ট নেতাদের সাথে নিয়ে সিলেট এসে পৌঁছেন।

তার সাথে সিলেট এসেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী, মহাসচিব হাবিবুর রহমান বীর প্রতীক, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রবসহ শীর্ষ কয়েকজন নেতা।

পরে তারা হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন। মাজার জিয়ারত শেষে তারা সিলেটের বালাগঞ্জ উপজেলার পথে রওনা হন।

মাজার জিয়ারতের সময় জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সাথে ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপি’র দলীয় প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরসহ বিএনপি ও বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতা এবং জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মী।

সফরকারী টিমে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতাদের মধ্যে মাহমুদুর রহমান মান্নার ঢাকায় একটি অনুষ্ঠান থাকার কারণে তিনি সিলেট আসেননি।

প্রসঙ্গত, মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর বেইলি রোডে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় জোটের স্টিয়ারিং কমিটির বৈঠকে জাতীয় সংলাপসহ তিন কর্মসূচি করার সিদ্ধান্ত নেন ঐক্যফ্রন্ট নেতারা। এরই অংশ হিসেবে ভোটের দিন ক্ষতিগ্রস্ত নির্বাচনী এলাকা পরিদর্শনে সিলেটে এসেছেন ঐক্যফন্টের শীর্ষ এ নেতারা।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com