প্রচ্ছদ

বেতন বৃদ্ধির দাবিতে সাভার ও আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

প্রকাশিত হয়েছে : ১১:১৪:৫১,অপরাহ্ন ১২ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ৩১ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

বেতন বৃদ্ধির দাবিতে সাভারে ও আশুলিয়ার টানা ষষ্ঠ দিনের মতো শ্রমিক বিক্ষোভ অব্যাহত রয়েছে। বিক্ষুদ্ধ শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, মহসড়কে শ্রমিকদের গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে।

শনিবার সকালে আশুলিয়ার জামগড়ার ছয়তলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আশুলিয়ার অন্তত ২০টি কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আশুলিয়া ও সাভারের বিভিন্ন পোশাক কারখানার সামনে টহল দিচ্ছে বিজিবি। অপ্রীতিকর ঘটনা এড়াতে মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

শ্রমিকরা জানায়, মজুরি বৈষম্যের অভিযোগ তুলে অবিলম্বে অপারেটরদের বেতন বৃদ্ধির দাবিতে আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকার বেশ কয়েকটি পোশাক কারখানার বিক্ষোভকারী শ্রমিকদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় কমপক্ষে ২০ শ্রমিক আহত হয়েছেন।

একই দাবিতে আশুলিয়ার কাঠগড়া এলাকায় রাস্তায় আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে কয়েক হাজার শ্রমিক। এ সময় শ্রমিক-পুলিশ সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১০ জন শ্রমিক।

এ ব্যাপারে শিল্প পুলিশের পরিচালক সানা শামিনুর রহমান বলেন, মজুরি বৈষম্যের অভিযোগে তৈরি পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে তাদের সরিয়ে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য নিরাপত্তাব্যবস্থা জোরদারের পাশাপাশি পোশাক কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রয়েছে পুলিশের জলকামানসহ সাঁজোয়া যানবাহন।এ ছাড়া সাভার ও আশুলিয়ার আন্দোলনরত শ্রমিকদের কাজে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com