প্রচ্ছদ

‘পরীক্ষার সুযোগ না পেয়ে’ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত হয়েছে : ৯:৪০:৩৪,অপরাহ্ন ১২ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ৩১ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক শিক্ষার্থী। পরীক্ষা দেওয়ার সুযোগ না পেয়ে উত্তম কুমার দাশ নামের ওই শিক্ষার্থী আত্মহত্যার চেষ্টা চালান বলে অভিযোগ করেছেন তাঁর সহপাঠীরা।

উত্তম ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এমবিএ প্রথম বর্ষের ২য় সেমিস্টারের ছাত্র। ১৮ জানুয়ারি উত্তমের সেমিস্টার ফাইনাল পরীক্ষা দেওয়ার কথা। তবে স্থায়ী উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলনের প্রেক্ষিতে গত সেপ্টেম্বরে তাকে বহিস্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরপর নানা চেষ্টা করেও পরীক্ষা দেওয়ার সুযোগ না পেয়ে শুক্রবার রাতে নগরীর আম্বরখানা নয়াবাজারস্থ নিজের বাসায় হারপিক খেয়ে উত্তম আত্মহত্যার চেষ্টা চালান বলে জানিয়েছেন তাঁর সহপাঠীরা।

বাসার অন্য লোকেরা বিষয়টি টের পেয়ে তাৎক্ষণিক রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। উত্তম এখনও ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

উত্তমের সহপাঠীরা জানান, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বেশ কিছুদিন দিন ধরে স্থায়ী উপাচার্য, উপ-উপাচার্য নিয়োগের দাবিতে আন্দোলন চলছিলো। গত সেপ্টেম্বর মাসে আন্দোলনকারী দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। এরপর তাদের নানাভাবে হয়রানিও করা হয়। বারবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার পরও তার পরীক্ষাসহ বিভিন্ন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ করতে দেওয়া হয় নি। সর্বশেষ শুক্রবার সন্ধ্যাকালীন ক্লাসে যায় উত্তম। সেখান থেকে বাসায় এসেই হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়।

এ ব্যাপারে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ব্যবসা প্রশাসন বিভাগের প্রধান আব্দুল্লাহ সাঈদের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বলেন, শিক্ষার্থীর আত্মহনন চেষ্টার খবর পেয়ে ওসমানী হাসপাতালে পুলিশ গিয়েছে। ওই শিক্ষার্থী সুস্থ হওয়ার পর বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই স্থায়ী উপাচার্য, উপ-উপাচার্যসহ একাধিক গুরুত্বপূর্ণ পদে শূন্যতা নিয়েই চলছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কার্যক্রম। ইতোমধ্যে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সতর্কতা জারি করেছে ইউজিসি।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com