প্রচ্ছদ

মার্কিন কংগ্রেসের প্রথম হিন্দু সদস্য তুলসি প্রেসিডেন্ট প্রার্থী হচ্ছেন

প্রকাশিত হয়েছে : ৩:৫০:১৩,অপরাহ্ন ১২ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ২৮ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম
(FILES) In this file photo US Representative Tulsi Gabbard speaks during Day 2 of the Democratic National Convention at the Wells Fargo Center in Philadelphia, Pennsylvania, July 26, 2016. - Rep. Tulsi Gabbard US Representative for Hawaii's 2nd congressional district since 2013, said Friday January 11, 2019 she will run for president in 2020. (Photo by Timothy A. CLARY / AFP)

মার্কিন কংগ্রেসে ডেমোক্র্যাট দলীয় সদস্য তুলসি গ্যাবার্ড দেশটির ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন।

প্রতিনিধি পরিষদে হাওয়াইয়ে থেকে নির্বাচিত তুলসি শনিবার সিএনএনকে এক সাক্ষাতকারে বলেন, আগামী সপ্তাহে নির্বাচনে তিনি নিজের প্রার্থিতার বিষয়টি নিশ্চিত করবেন।

তিনি বলেন, আমার এ সিদ্ধান্ত নেয়ার পেছনে অনেকগুলো যুক্তি আছে। মার্কিন জনগণ এখন ব্যাপক প্রতিকূলতার মোকাবেলা করছেন। সে ব্যাপারে আমি উদ্বিগ্ন এবং তা সমধানে আমি সাহায্য করতে চাই।

কংগ্রেসে নির্বাচিত প্রথম হিন্দু প্রতিনিধি ৩৭ বছর বয়সী তুলসি। ইরাক যুদ্ধে তিনি অংশ নিয়েছিলেন। আমেরিকান সামোয়ায় তিনি জন্মগ্রহণ করেন।

সিরিয়া যুদ্ধ চলার সময় প্রেসিডেন্ট বাসার আল আসাদের সঙ্গেও তিনি সাক্ষাত করেছিলেন।

পরবর্তী মার্কিন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ডেমোক্র্যাট সদস্যদের ভিড় একেবারে কম না। ইতিমধ্যে ম্যাসাচুসেটসের সিনেটর এলিজাবেধ ওয়ারেন একটি অনুসন্ধানী কমিটি গঠন করেছেন। প্রাইমারি রাজ্যগুলোতে তিনি সফরেও যাচ্ছেন।

এছাড়া ক্যালিফোর্নিয়ার সিনেটর কামালা হ্যারিস, নিউ জার্সির সিনেটর কোরি বুকার, ভেরমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সও প্রার্থী হচ্ছেন বলে ধরে নেয়া হচ্ছে।

গ্যাবার্ড বলেন, নির্বাচনে তার মূল ইস্যু হবে যুদ্ধ ও শান্তি। তিনি জলবায়ু পরিবর্তন, ফোজদারি বিচার ব্যবস্থা ও স্বাস্থ্যসেবা নিয়ে সংকট কাটিয়ে ওঠার প্রতি জোর দেবেন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com