প্রচ্ছদ

ইয়াবা কারবারিদের পাঁচ দিনের সময় বেঁধে দিয়েছেন বদি

প্রকাশিত হয়েছে : ১২:৪৬:৩৯,অপরাহ্ন ১২ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ৩৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

কক্সবাজারের টেকনাফ-উখিয়ার ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ করতে বলেছেন আবদুর রহমান বদি। তিনি বলেন, যারা ইয়াবা ব্যবসায় জড়িত তাদের আগামী পাঁচ দিনের মধ্যে আমার সঙ্গে যোগাযোগ করে আত্মসমর্পণ করতে হবে। অন্যথায় পরিণতি ‘ভয়াবহ হবে’ বলেও সতর্ক করেছেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় টেকনাফের লামাবাজারে নিজ বাড়িতে স্ত্রীকে নিয়ে এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভা করেন সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আব্দুর রহমান বদি।

এ সময় তিনি বলেন, উখিয়া-টেকনাফে কোনো ইয়াবা ব্যবসায়ী থাকতে পারবে না। কেউ যদি আত্মসমর্পণ না করে, পরে তাদের পরিণতি ভয়াবহ হবে। টেকনাফের ছেলেহারা মা-বাবা, স্বামীহারা স্ত্রী ও বাবাহারা সন্তানদের কথা চিন্তা করে এ উদ্যোগ নিয়েছি।

মতবিনিময় সভায় সংসদ সদস্য শাহিন আকতার ইয়াবা কারবারিদের হুঁশিয়ারি করে বলেন, আত্মসমর্পণ না করলে তাদের দেশ ছাড়তে হবে। এলাকায় তাদের কোনো রেহাই নেই। কোনো ইয়াবা ব্যবসায়ী এলাকায় থাকতে পারবে না। হয় ভালো হয়ে যেতে হবে, না হয় দেশ ছেড়ে চলে যেতে হবে। কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, মাদক-ইয়াবা ব্যবসাসহ সব ধরনের অপকর্ম বন্ধ করতে যা যা করণীয়, আমি তাই করব। ইয়াবাসহ মাদকের বিরুদ্ধে লড়াই চলবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস-চেয়াম্যান রফিক উদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

দুই মেয়াদের সংসদ সদস্য বদির বিরুদ্ধে ইয়াবা কারবারিদের মদদ দেওয়ার বহু অভিযোগ রয়েছে। ইয়াবা পাচারের ‘হোতা’ হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তালিকায় নাম এসেছিল তার। এ ছাড়া মাদক বিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে নিহত হয়েছিলেন বদির এক বেয়াই।

এসব কারণে সমালোচিত হওয়ায় বদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বদিকে মনোনয়ন দেওয়া হয়নি। তার পরিবর্তে স্ত্রী শাহিন আকতার চৌধুরী নৌকার প্রার্থী হিসেবে কক্সবাজার-৪ (টেকনাফ-উখিয়া) আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com