প্রচ্ছদ

অতিরিক্ত টাকা আদায়ে কঠোর ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

প্রকাশিত হয়েছে : ৩:৩০:২৬,অপরাহ্ন ১১ জানুয়ারি ২০১৯ | সংবাদটি ১৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (১১ জানুয়ারি) সকালে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কালে  শিক্ষামন্ত্রী এসব কথা বলেন। এসময় শিক্ষার মান উন্নয়নে সবার সহযোগিতা চান ডা. দীপু মনি।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি, সেশন, টিউশন ফি ও ফরম পূরণে অতিরিক্ত ফি আদায় অন্যায়। কারও কাছ থেকে অতিরিক্ত ফি নেওয়া হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তদের প্রতি আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, ‘যেসব বিদ্যালয়ে নিয়ম বেঁধে দেওয়া আছে, সেই নিয়ম মেনে ছাত্র-ছাত্রী ভর্তি করবেন। কোনো ক্ষেত্রে অতিরিক্ত ফি আদায়ের প্রমাণ পাওয়া গেলে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।’

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলে বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। ঝরে পড়া রোধসহ প্রতিটি শিশুকে স্কুলমুখী করা হচ্ছে। শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামী পাঁচ বছরে এ ধারা অব্যাহত থাকবে। এছাড়া অন্যান্য যেসব চ্যালেঞ্জ রয়েছে তা মোকাবিলা করা হবে।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com