প্রচ্ছদ

টস করেননি মাশরাফি, খেলছেন তামিম

প্রকাশিত হয়েছে : ১১:৩৮:০৪,অপরাহ্ন ০৬ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

দুই ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করেছে বাংলাদেশ। এবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পালা। যার প্রথমটি গড়াবে ৯ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এর আগে সফরকারীদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে স্বাগতিকরা। বিকেএসপিতে টস জিতে আগে ব্যাটিং করছে ক্যারিবীয়রা।

এখন পর্যন্ত এটি সাদামাটা খবর। তাজা খবর হচ্ছে, প্রস্তুতি ম্যাচে টস করেননি ওয়ানডে ফরম্যাটের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তার পরিবর্তে টস করেন রুবেল হোসেন। তবে জিততে পারেননি তিনি। টস ভাগ্যকে পাশে পান ওয়েস্ট ইন্ডিয়ান অধিনায়ক রোভম্যান পাওয়েল। যেখানে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি।

দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে মাশরাফি। এর মধ্যে নির্বাচন নিয়ে ব্যস্ত থেকেছেন। শুরুতে আসন্ন সিরিজে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তবে সব শঙ্কাকে বৃদ্ধাঙুলি দেখিয়ে খেলার কথা নিশ্চিত করেন তিনি। ধারণা করা হয়েছিল, প্রস্তুতি ম্যাচে টস করবেন নড়াইল এক্সপ্রেস। তবে সবাইকে অবাক করে দিয়ে টস করেন রুবেল।

মাশরাফির এ ম্যাচ খেলার উদ্দেশ্য নিজেকে ঝালিয়ে নেয়া। জাতীয় দলের হয়ে টেস্ট ও টি-টোয়েন্টি খেলেন না তিনি। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট জাতীয় লিগ ও বিসিএলেও অংশ নেন না। ফলে সেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলার পর আর মাঠে নামা হয়নি তার। সেজন্যই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে প্র্যাকটিসের অংশ হিসেবে খেলতে নেমেছেন ম্যাশ।

প্রস্তুতি ম্যাচে খেলছেন বাংলাদেশে স্বপ্নের ক্রিকেটের আরেক দিকপাল তামিম ইকবাল। এশিয়া কাপে বাঁহাতের কব্জিতে চোট পেলে টুর্নামেন্ট শেষ হয়ে যায় তার। পরে নেট প্র্যাকটিসে আরেক দফা চোট পেলে জিম্বাবুয়ে সিরিজেও ছিটকে পড়েন। ইনজুরি এতটাই গুরুতর ছিল যে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলতে পারেননি। সব মিলিয়ে আড়াই মাস পর মাঠে নামছেন তিনি। স্বেচ্ছায় এ ম্যাচ খেলছেন তামিম। তারও উদ্দেশ্য এক ও অভিন্ন, ওয়ানডে সিরিজের আগে নিজেকে পরখ করে দেখা।

উইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের মোড়কে আসলে খেলছে জাতীয় দল। কেবল তামিম-মাশরাফি নন। এ দলে খেলছেন ওয়ানডে সিরিজের স্কোয়াডে ডাক পাওয়া ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন ও নাজমুল হোসেন অপু।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com