প্রচ্ছদ

ওসমানী হাসপাতালে চিকিৎসা অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

প্রকাশিত হয়েছে : ৯:৩১:২৭,অপরাহ্ন ০৩ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ৫ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা অবহেলায় এক শিশু মৃত্যুর অভিযোগ ওঠেছে। রোববার ভোরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যায় শিশু আর্য গোস্বামী।

চিকিৎসা অবহেলার অভিযোগ এনে হাসপাতালের পরিচালক বরাবর লিখিত অবিযোগ করেছেন শিশুর পিতা শহরতলীর বিমানবন্দর এলাকার কাকুয়ারপাড় এলাকার পবিত্র গোস্বামী ও তার স্ত্রী জয়ন্তি গোস্বামী।

লিখিত অভিযোগে তারা উল্লেখ করেন, তাদের ২ বছর ৭ মাস বয়সী ছেলে আর্য গোস্বামীকে প্রশ্রাবের রাস্তায় সমস্যার কারণে রোববার রাত ৮ টায় ২৩ নং ওয়ার্ডের শিশু সার্জারি ইউনিটে ভর্তি করেন। ওইদিন রাত ১ টার দিকে সে রক্ত বমি করে। অবস্থার অবনতি হওয়ায় ডাক্তার ও নার্সের রুমে গিয়ে অনেকবার ডাকাডাকি করেন। কিন্তু তাদেরকে ঘুম থেকে জাগানো যায়নি। এমনকি ওই সময় ওয়ার্ডের গেটের নিরাপত্তাকর্মীও খারাপ আচরণ করে। প্রায় তিন ঘন্টা পর ভোররাত সাড়ে ৪ টার দিকে ডাক্তার ও নার্স ঘুম থেকে উঠে অক্সিজেন নিয়ে আসেন। কিন্তু ততক্ষনে তাদের শিশু সন্তান আর্য গোস্বামী মারা যায়।

সন্তানহারা দম্পতি হাসপাতালে চিকিসা অবহেলায় তাদের সন্তান মৃত্যুর জন্য দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

পবিত্র গোস্বামী বলেন, আমার সন্তানটি মারা যাওয়ার পরও ঔষধ নিয়ে আসার জন্য বলা হয়। এমন আচরণ যাতে আর কোনো পিতা মাতার সঙ্গে না করা হয়। আমি সংশ্লিষ্ট ডাক্তার ও নার্সের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছি।

অভিযোগ প্রসঙ্গে জানতে সোমবার সন্ধ্যা ৬ টার দিকে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাবুবুল হকের মোবাইল ফোনে একাধিকবার ফোন দেওয়ার পরও তিনি রিসিভ করেন নি।

তবে হাসপাতালের উপ পরিচালক ডা. দেবপদ রায় জানিয়েছেন, তিনি অভিযোগের বিষয়ে অবগত নন। খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানান।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com