প্রচ্ছদ

জামালগঞ্জে জলমহাল থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার, আটক ২

প্রকাশিত হয়েছে : ৯:৪৯:৫৭,অপরাহ্ন ১২ নভেম্বর ২০১৮ | সংবাদটি ৯ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার বেহেলী ইউনিয়নের আওতাধীন হালীর হাওরের বৃহৎ জলমহাল সুন্দরপুর বিল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তিনটি অস্ত্রের মধ্যে একটি শর্টগান ও দুইটি দুনালা বন্দুক রয়েছে।

রোববার (১১ নভেম্বর) দুপুরে জামালগঞ্জ থানার এসআই সাইফুল্লাহ আখন্দ ওই জলমহালের কাছের মাছ ধরার কাজে ব্যবহৃত একটি ছোট্টঘর থেকে এসব অস্ত্র উদ্ধার করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শর্টগানটি উপজেলার সাচনাবাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীমের ছোট ভাই এহসানুল করিম পারভেজের। একটি বন্দুক বেহেলী ইউপির সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা সিরাজুল হক তালুকদার সিরাজের। অন্য বন্দুকটি তাহিরপুর উপজেলার পাঠানপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য নিজাম উদ্দিনের।

এঘটনায় রোবাবার সন্ধ্যায় বন্দুকের মালিক বেহেলী ইউপির সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা সিরাজুল হক তালুকদার সিরাজ (৬৮) ও তাহিরপুর উপজেলার পাঠানপাড়া গ্রামের সাবেক ইউপি সদস্য নিজাম উদ্দিন (৫২) আটক করেছে পুলিশ।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে জামালগঞ্জ থানার এসআই সাইফুল্লাহ আখন্দ সুন্দরপুর জলমহালে অভিযান চালান। এসময় বিলের তীরের একটি ছোট ঘরের চাটাইয়ের নিচ থাকা একটি সটগান ও দুইটি দুনালা বন্দুক উদ্ধার করা হয়। বন্দুক উদ্ধারের সময় ওই ঘরে ও বিলের তীরে কাউকে পায়নি পুলিশ।

বেহেলী ইউপির সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা সিরাজুল হক তালুকদার সিরাজ সুন্দরপুর বিল থেকে উদ্ধার করা একটি বন্দুক তার বলে স্বীকার করেন। তবে বন্দুকটি কেন বিলে রাখলেন এ ব্যাপারে জানতে চাইলে পরে কথা বলব বলে ফোনের সংযোগ কেটে দেন।

এ ব্যাপারে সুন্দরপুর বিলের ইজারাদার হরিপুর মৎস্যজীবী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি প্রভাকর রায়ের কথা বলতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি।

জামালগঞ্জ থানার এসআই সাইফুল্লাহ আখন্দ বলেন, ‘ জলমহালের মাছ ধরার কাছে ব্যবহৃত একটি ঘর থেকে এই তিনটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এসময় ওই ঘরে ও আশপাশে কাউকে পাওয়া পাওয়া যায়নি।’

এ ব্যাপারে জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম জানান, এই তিনটি অস্ত্র লাইসেন্সকৃত বৈধ অস্ত্র, তবে হাওরে অবৈধভাবে রাখা হয়েছিল। অস্ত্রের প্রকৃত মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে দুইটি বন্দুকের মালিককে গ্রেপ্তার করা হয়েছে। থানায় মামলা দায়ের হচ্ছে।

জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান বলেন, ‘শুনেছি পুলিশ সুন্দরপুর জলমহাল এলাকা থেকে তিনটি অস্ত্র উদ্ধার করেছ। যেহেতু পুলিশ অস্ত্র উদ্ধার করেছে, পুলিশই আইনানুগ ব্যবস্থা নিবে।’

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com