মঙ্গলবার, ৩০ জানু ২০১৮ ১২:০১ ঘণ্টা

জাবিতে শিক্ষকের চাপে ছাত্র বহিষ্কার, ফল স্থগিত

Share Button

জাবিতে শিক্ষকের চাপে ছাত্র বহিষ্কার, ফল স্থগিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গাড়ি পার্কিংকে কেন্দ্র করে শিক্ষকের সঙ্গে বাকবিতণ্ডার জেরে দুই ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি বোর্ডের জরুরি সভায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। এদের মধ্যে আরমানুল ইসলাম খানকে সাময়িক বহিষ্কার এবং সানাউক হকের ফল স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে ভূগোল ও পরিবেশ বিভাগের দুই সহকর্মীকে লাঞ্ছনার অভিযোগে রবিবার বিভাগের ক্লাস বর্জন করেন শিক্ষকরা। একই দিন শিক্ষকরা ভিসি প্রফেসর ড. ফারজানা ইসলামের সঙ্গে সাক্ষাত করে ৩১ জানুয়ারির মধ্যে অভিযুক্ত শিক্ষার্থীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এর আগে গত ২৬ জানুয়ারি দুপুরে বিশ্ববিদ্যালয়ের বটতলার রাস্তায় গাড়ি পার্কিং নিয়ে ভূগোল ও পরিবেশ বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নাহরিন ইসলাম খানের সঙ্গে কয়েকজন শিক্ষার্থীর বাকবিতণ্ডা হয়। তিনি শিক্ষার্থীদের দ্বারা ‘লাঞ্ছিত’ হয়েছেন উলে­­খ সন্ধ্যায় প্রক্টর অফিসে লিখিত অভিযোগপত্র দেন। এতে আইন ও বিচার বিভাগের ৪৩ ব্যাচের আরমানুল ইসলাম খান ও অর্থনীতি ৪০ ব্যাচের সানাউল হকের বিরুদ্ধে লাঞ্ছনার অভিযোগ তোলা হয়।