মঙ্গলবার, ২৩ জানু ২০১৮ ০৪:০১ ঘণ্টা

প্রক্টরের অপসারণ দাবিতে ঢাবি উপাচার্য অবরুদ্ধ

Share Button

প্রক্টরের অপসারণ দাবিতে ঢাবি উপাচার্য অবরুদ্ধ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অপসারণ ও যৌন নিপীড়নের জন্য অভিযুক্ত ছাত্রলীগ নেতাকর্মীদের বহিষ্কারের দাবিতে উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানকে অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

বেলা দেড়টা থেকে উপাচার্যকে রেজিস্ট্রার ভবনের নিজ কার্যালয়ে অবরুদ্ধ করেন ‘নিপীড়নবিরোধী শিক্ষার্থীবৃন্দের’ ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে বেলা ১টার দিকে কলাপসিবল গেট ভেঙে ভবনটিতে ঢুকে পড়েন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে তারা আরেকটি গেট ভেঙে উপাচার্যের কক্ষের সামনে অবস্থান নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে অপরাজেয় বাংলার পাদদেশে জড়ো হয়ে চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। দাবিগুলো হল- অধিভুক্ত সাত কলেজ বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা ও যৌন নিপীড়নকারী ছাত্রলীগ নেতাদের বহিষ্কার, প্রশাসনের করা নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের বিরুদ্ধে অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার এবং দায়িত্ব পালনে ব্যর্থ প্রক্টরের অপসারণ।

আন্দোলনরত শিক্ষার্থীরা অপরাজেয় বাংলা থেকে মিছিল নিয়ে টিএসসি, কলাভবন, বিজনেস ফ্যাকাল্টি, বিজনেস স্টাডিজ অনুষদ ঘুরে উপাচার্য কার্যালয়ের সামনে অবস্থান নেন।

এদিকে শিক্ষার্থীদের মিছিলের খবর পেয়ে আগে থেকে উপাচার্যের কার্যালয়ের প্রবেশপথগুলোতে তালা দিয়ে আটকে দেয়া হয়। কিন্তু শিক্ষার্থীরা লাঠি ও ইট দিয়ে তালা ভেঙে রেজিস্টার ভবনে ঢুকে পড়েন।