শনিবার, ১৩ জানু ২০১৮ ০৮:০১ ঘণ্টা

শীতার্তদের রক্ষায় সরকারের কার্যকর পদক্ষেপ নেই : বাসদ

Share Button

শীতার্তদের রক্ষায় সরকারের কার্যকর পদক্ষেপ নেই : বাসদ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ বিমানবন্দর থানা শাখার উদ্যোগে শনিবার (১৩ জানুয়ারি) বিকাল ৫টায় তারাপুর বাগানে চা শ্রমিকদের মধ্যে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয়।

শীতবস্ত্র ও কম্বল বিতরণ সময়ে বিমানবন্দর থানার সমন্বয়ক প্রণব জ্যোতি পালের সভাপতিত্বে ও ছাত্রনেতা মলয় চক্রবর্তীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ সিলেট জেলা সমন্বয়ক আবু জাফর, ছাত্র ফ্রন্ট মহানগর শাখা নেতা সঞ্জয় শর্ম্মা ও সাজ্জাদ হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন বাসদ কোতোয়ালী থানার সমন্বয়ক জুবায়ের আহমদ চৌধুরী সুমন, দক্ষিণ সুরমা উপজেলা সমন্বয়ক পাপ্পু চন্দ, শাবিপ্রবি বিজ্ঞান আন্দোলন মঞ্চের সংগঠক উইষা আরাফ, ফাহাদ আহমদ, ছাত্র ফ্রন্ট মহানগরের তাহমিনা আহমেদ, চা শ্রমিক ফেডারেশন তারাপুর বাগানের সংগঠক সুরঞ্জিত মুদি প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বন্যার্তদের ন্যায় শীতার্তদের রক্ষায় সরকারের কার্যকর পদক্ষেপ নেই। অনেক আগ থেকে আবহাওয়াবিদরা শ্বৈত প্রবাহে সতর্ক করে দিলেও সরকার শীতার্তদের রক্ষায় কার্যকর পদক্ষেপ নেয়নি। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধি এরপর ভয়াবহ শীত নিম্ন আয়ের মানুষদেরকে সবচেয়ে ক্ষতিগ্রস্ত করছে।

বক্তারা অবিলম্বে শীতার্তদের রক্ষায় সরকারকে কার্যক্রম পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান। বক্তারা চা শ্রমিকদের দৈনিক মজুরী ৩০০ টাকা করা সহ অন্যান্য ন্যায়সঙ্গত দাবি মেনে নেওয়ার জন্য আহ্বান জানান।